বছরে ৩৯ বার অ্যাম্বুলেন্স ডাকলেন এই ব্যক্তি, তদন্তে এলো চমকপ্রদ তথ্য

একবার, দুইবার নয়, এক বছরে ৩৯ বার অ্যাম্বুলেন্স ডাকলেন এই ব্যক্তি। এতোবার একই ব্যক্তিকে সেবা দেওয়ার খটকা লাগে কর্তৃপক্ষের। তদন্ত করে অ্যাম্বুলেন্স ডাকার কারণ খুঁজে পেয়ে রীতিমতো চমকে উঠে কর্তৃপক্ষ।

শনিবার একটি আন্তর্জাতিক গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, তাইওয়ানের ওই ব্যক্তির বাড়ি হাসপাতালের কাছে। বাড়ি থেকে সুপার মার্কেটে হেঁটে যেতে তার ভীষণ অনীহা। আবার সুপারমার্কেট থেকে বাড়িতে যাতায়াতের জন্য গাড়িভাড়া নিতেও নারাজ তিনি। তাই খুঁজেপেতে এক অভিনব উপায় বের করেন ওই ব্যক্তি। বাড়ির পাশেই হাসপাতাল হওয়ায় বিনা পয়সায় সেখানকার অ্যাম্বুলেন্সকেই যাতায়াতের জন্য ব্যবহার করা শুরু করেন তিনি।

তদন্তে দেখা যায়, এক বছরে বিনামূল্যে ৩৯ বার অ্যাম্বুলেন্স ব্যবহার করেছেন ওই ব্যক্তি। তিনি অসুস্থতার ভান করে অ্যাম্বুলেন্স ডাকতেন। এরপর অ্যাম্বুলেন্সে হাসপাতালে যাওয়ার পর চিকিৎসকের কাছে না গিয়েই বাড়ির পথ ধরতেন। মজার ব্যাপার হলো সুপারমার্কেট থেকে তার বাড়ির দূরত্ব মাত্র ২০০ মিটার। ওই পথটুকু না হাঁটার জন্য এই কৌশল অবলম্বন করেছিলেন তিনি।

তাইওয়ানে জরুরি রোগীদের কাছের হাসপাতাল বা চিকিৎসা সুবিধায় নেওয়ার জন্য  বিনামূল্যে অ্যাম্বুলেন্স দেওয়া হয়। সেই আইনটির ‘সদ্ব্যবহার’ করেছেন ওই ব্যক্তি।

 

সুত্রঃ যুগান্তর