বঙ্গবন্ধু সাইবার সিকিউরিটি অ্যাওয়ার্ড দেওয়া হবে ২০২৩ সাল থেকে

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

বিশ্বের সাইবার জগৎকে নিরাপদ করতে ২০২৩ সাল থেকে ইউএনডিপি-বাংলাদেশ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান গ্লোবাল সাইবার সিকিউরিটি অ্যাওয়ারনেস অ্যাওয়ার্ড দেওয়া হবে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বৃহস্পতিবার (৫ মে) ‘গোল্ডেন জুবলি বাংলাদেশ কনসার্ট’ উপলক্ষে নিউইয়র্কে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে স্বাধীনতা যুদ্ধকালে পন্ডিত রবিশঙ্কর ও জর্জ হ্যারিসনের অনন্য উদ্যোগকে স্মরণীয় করতে শুক্রবার (৬ মে) নিউইয়র্ক ম্যাডিসন স্কয়ার গার্ডেনে এ কনসার্টের আয়োজন করা হয়েছে।

পলক বলেন, অভ্যন্তরীণ চাহিদার ৯০ শতাংশ মোবাইল ফোন দেশেই উৎপাদনের পর তা বিদেশেও রপ্তানি হচ্ছে। বাংলাদেশে ল্যাপটপ তৈরি করছে ওয়ালটন। এখন মেড ইন বাংলাদেশ সারা বিশ্বের কাছে একটি জনপ্রিয় নাম। অথচ একসময় আমরা এই ধরনের ইলেকট্রনিক্স বা ডিজিটাল ডিভাইস উৎপাদন বা রপ্তানি তো পরের কথা আমদানি করে ব্যবহার করা সম্ভব হতো না। কারণ আমাদের অর্থনীতির সেই সমৃদ্ধি ছিল না। বঙ্গবন্ধুর সোনার বাংলা আজ তলাবিহীন ঝুড়ি নয় সম্পদে সমৃদ্ধ ঝুড়িতে পরিণত হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের নেতৃত্বের কারণেই এটা সম্ভব হয়েছে। শুধু তাই নয়, দারিদ্র্য ও দুর্নীতির লজ্জাবোধের জায়গা থেকে বাংলাদেশ এখন সম্মানজনক অবস্থানে এসেছে।

কনসার্ট বাস্তবায়নকারী সংস্থা হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষের সভাপতিত্বে সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন নিউইয়র্কের বাংলাদেশ কনস্যুলর মনিরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট নুরুল আলম রুহুল, অপারাজিতা হক, এটুআই নীতি উপদেষ্টা আনির চৌধুরী, ডিজিটাল নিরাপত্তা কর্তৃপক্ষের মহাপরিচালক খায়রুল আমিন, তথ্যপ্রযুক্তি অধিদপ্তরের মহাপরিচালক রেজাউল মাকসুদ জাহেদী প্রমুখ।

 

সূত্রঃ জাগো নিউজ