রবিবার , ৮ সেপ্টেম্বর ২০২৪ | ২রা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বঙ্গবন্ধুর সাবেক সহকারী প্রেস সচিব ও সাবেক এমপির বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ

Paris
সেপ্টেম্বর ৮, ২০২৪ ১২:১৮ পূর্বাহ্ণ

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি :
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাবেক সহকারী প্রেস সচিব কাইয়ুম রেজা চৌধুরী এবং তার মেয়ে চাঁপাইনবাবগঞ্জের সংরক্ষিত মহিলা আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সদস্য জারা জাবীন মাহবুবের বিরুদ্ধে বিল দখল, চাঁদাবাজি, অর্থ আত্মসাৎ, লুটপাট ও মিথ্যা মামলা দিয়ে হয়রানির অভিযোগ করেছেন মৎস্যজীবীরা। শনিবার (৭ সেপ্টেম্বর) দুপুরে পৌর এলাকার বিশ্বরোড় মোড়ের একটি অফিসে কুমিরাদহ বিলের ৫ শত মৎস্যজীবী পরিবারের ব্যানারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন মৎস্যজীবীরা।

সংবাদ সম্মেলনে মৎস্যজীবীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন কুমিরাদহ বিলের ইজারাদার মো. আলফাজ উদ্দিন। এ সময় তিনি অভিযোগ করে বলেন, চৌধুরী ইসমাইল সাজ্জাদ জোয়াদ ওয়াকফ এস্টেটের মোতাওয়াল্লী ও সাবেক এমপি জারা জাবীন মাহবুবের বাবা কাইয়ুম রেজা চৌধুরীর নিকট কাছ থেকে শিবগঞ্জ উপজেলার কুমিরাদহ বিল ইজারা নেয়া হয়। কিন্তু এমপি নির্বাচিত হবার পর থেকে জারা তার লোকজনের মাধ্যমে ৩০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। আর চাঁদা দিতে অস্বীকৃতি জানালে এমপি নিজে উপস্থিত থেকে বিলের ধারে থাকা মাছের খাবার ও বিভিন্ন সরঞ্জাম লুটপাট কওে নিয়ে চলে যায়।

মৎস্যজীবীরা আরও বলেন, বিগত সরকারের আমলেতো বটেই এখনো একাধিক মিথ্যা মামলা দিয়ে হয়রানি করছে সাবেক এমপি জারা। এমনকি নতুন করে মাদকের মিথ্যা মামলা দিয়ে ও যৌথ বাহিনীর মাধ্যমে আটকের হুমকি দিয়ে কুমিরাদহ বিল দখলের পায়তারা করছে আওয়ামীলীগ নেতা কাইয়ুম রেজা চৌধুরী, মেয়ে জারা জাবীন মাহবুব ও তার লোকজন। এছাড়াও বিলের বাঁধ ভেঙে মাছ লুটপাট করার চেষ্টা করছে তারা। এনিয়ে প্রায় ৫শত মৎস্যজীবী পরিবার বিনিয়োগ করা আড়াই কোটি টাকা হারানোর আশঙ্কায় রয়েছে। এমনি বিভিন্ন হুমকি-ধামকিতে বর্তমানে নিরাপত্তাহীনতায় রয়েছে মৎস্যজীবীরা। যেহেতু এ সংক্রান্ত একটি মামলা আদালতে চলমান রয়েছে এবং বিজ্ঞ আদালত কাইউম রেজা চৌধুরীকে আদালতে উপস্থিত হয়ে এর জবাব দিতে বলেছে, সেহেতু বিচারাধীন বিষয়ে রায় না হওয়া পর্যন্ত নতুন করে মিথ্যা মামলা ও হয়রানী থেকে মুক্তি চান মৎস্যজীবী পরিবার সমূহ।

তবে সকল প্রকার অভিযোগ অস্বীকার করে শেখ মুজিবুর রহমানের সাবেক সহকারী প্রেস সচিব ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কাইয়ুম রেজা চৌধুরী বলেন, বিলটির মোতাওয়াল্লী আমি নিজেই। এটি আমাদের পৈত্রিক সম্পত্তি। কিন্তু আমার সাবেক ম্যানেজার আলফাজ উদ্দিন বিলটি জোরপূর্বক দখল করে মাছ আহরণ করছে। আমরা এটি নিজেদের করে ফিরে পেতে চাই।

সর্বশেষ - রাজশাহীর খবর