শনিবার , ১৯ অক্টোবর ২০২৪ | ৪ঠা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ফজলুর রহমান খান মারা গেছেন

Paris
অক্টোবর ১৯, ২০২৪ ৮:৪৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর একুশে পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ও টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের সভাপতি ফজলুর রহমান খান ফারুক (৮০) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)। শনিবার (১৯ অ‌ক্টোবর) সকাল সাড়ে ৯টার দিকে শহরের থানাপাড়া নিজ বাড়িতে তার মৃত্যু হয়। ফারুকের ছে‌লে সা‌বেক সংসদ সদস্য খান আহমেদ শুভ ফেসবুকে পোস্ট দিয়ে বাবার মৃত্যুর তথ্য জানিয়েছেন।

পারিবারিক সূত্রে জানা যায়, ফজলুর রহমান খান ফারুক দীর্ঘদিন ধরে অসুস্থ ছিলেন। শুক্রবার সন্ধ্যা থেকে কথা বলতে পারছিলেন না। শনিবার সকালে কোনও সাড়াশব্দ না পাওয়ায় স্বজনরা টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে তার বাড়িতে জেলার বিভিন্নস্তরের মানুষজন সমবেদনা জানা‌তে জড়ো হন। তবে নিজ দলের শীর্ষ পর্যায়ের কোনও নেতাকর্মীকে দেখা যায়নি বাড়িতে। তার ছে‌লে সা‌বেক সংসদ সদস্য খান আহমেদ শুভ পলাতক রয়েছেন। আগ‌স্ট মাসে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের হামলার ঘটনায় করা মামলায় তা‌কে প্রধান আসামি করা হয়।

খোঁজ নিয়ে জানা গে‌ছে, ফজলুর রহমান খান ফারুক পাকিস্তান গণপরিষদ সদস্য এবং টাঙ্গাইল-(মির্জাপুর) ৭ আসনের সাবেক সংসদ সদস্য, জেলা প‌রিষ‌দের সা‌বেক চেয়ারমান ও জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধে গুরুত্বপূর্ণ অবদানের জন্য ২০২১ সালে একুশে পদক দেয় সরকার। ফজলুর রহমান ফারুক ১৯৪৪ সালের ১২ অক্টোবর মির্জাপুরের ওয়ার্শী ইউনিয়নের কহেলা গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিভাগে মাস্টার্স পাস করেন। বাদ আসর টাঙ্গাইল কেন্দ্রীয় গোরস্থান জামে মসজিদে জানাজা শেষে কেন্দ্রীয় গোরস্থানে তাকে দাফন করা হয়েছে।

 

সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - জাতীয়