বগুড়ায় পর্নোগ্রাফি ভিডিও তৈরির সরঞ্জামাদিসহ ৫ জন আটক

নিজস্ব প্রতিবেদক:

বগুড়া সদরে পর্নোগ্রাফি ভিডিও তৈরির সরঞ্জামাদি উদ্ধারসহ  ০৫ জন আটক করেছে র‌্যাব-১২। সোমবার (২১ ফেব্রুয়ারি) বিকাল সাড়ে ৫টায় বগুড়া সদর থানার একটি ফ্লাট থেকে তাদের আটক করা হয়। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) সকালে র‌্যাব-১২ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

আটকরা হলেন-নওগাঁর রানীনগর থানার কালিগ্রামের মৃত হাবিবুর রহমান মন্ডলের ছেলে মো. আতাউর রহমান রানা (৪০), চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার কোটাবাড়ি গ্রামের মো. আতাউর রহমানের স্ত্রী রুম্পা আক্তার (২৪), বগুড়ার সদর থানার সাপগ্রাম মধ্যপাড়া থানার মো. ঘুটু প্রামানিকের ছেলে মো. স্বপন (৩৯), বগুড়া জেলার আদমদিঘী থানার কয়া কুন্টি গ্রামের মো. আবুল কালাম আজাদের ছেলে মো. হানিফ প্রামানিক (২৫) এবং সিরাজগঞ্জের সলঙ্গা থানার ঘুরকা তেলতলা এলাকার মো. সাহেব আলীর মেয়ে সাথী খাতুন (২০)।

বিজ্ঞপ্তিতে বলা হয়- সোমবার বিকালে গোপন সাংবাদের ভিত্তিতে র‌্যাব-১২ এর এ্যাডজুটেন্ট ও অপ্স অফিসার সহকারী পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে সদর কোম্পানীর একটি চৌকষ আভিযানিক দল বগুড়া জেলার সদর থানাধীন পৌরসভাস্থ ০৭ নং ওয়াডের রায় বাহাদুর রোড জলেশ্বেরী তলা ডেকান্স টাওয়ার এর ১০ম তলার ১০ এর ডি বাসায় এবং বগুড়া জেলার সদর থানাধীন বগুড়া পৌরসভাস্থ ০৯ নং ওয়ার্ড রিয়াজ উদ্দিন কাজী লেন সুত্রাপুর সাকিনস্থ রানী মহল নামীয় বিল্ডিং এর ৫ম তলার পশ্চিম পাশের ফ্লাট পৃথক অভিযান চালিয়ে পর্নোগ্রাফি (ব্লুফ্লিম) ভিডিও তৈরির সরঞ্জামাদিসহ ০২ জন নারীসহ ০৫ জনকে গ্রেফতার করেছে।

এসময় তাহাদের নিকট থেকে পর্নোগ্রাফি ভিডিও তৈরির কাজে ব্যবহৃত ০২ টি ল্যাপটপ, ০২ টি পেনড্রাইভ, ০২ টি আলোক সজ্জা লাইট, ০১ টি যৌন উত্তেজক ভাইব্রেশন যন্ত্র, ০১ টি সাউন্ড বক্স, ০১ টি বেল্টযুক্ত প্লাষ্টিকের কৃত্রিম পেনিস, ০১ টি চার্জার ব্যাটারী, ০২ টি এলইডি লাইট, ০৮ টি মোবাইল ফোন, ১৫ (পনের) পিছ ইয়াবা এবং পর্নোগ্রাফি তৈরী সংক্রান্তে নিয়োগের শর্তবলী চুক্তিনামা কাগজপত্র ১৫ পাতা জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, এই চক্রটি দীর্ঘদিন যাবত আইন প্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে পরস্পর যোগসাজস করিয়া তাহারা নিজেরা একে অপরে সাথে যৌনসঙ্গম করিয়া বিভিন্ন প্রকারের পর্নোগ্রাফি ভিডিও ও স্থিরচিত্র ধারণ করিয়া ইন্টারনেট ওয়েব সাইট xhamster.com, প্রোফাইল Xxxxsnc এর মাধ্যমে প্রকাশ করে আসছিল।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে এবং মাদক আইনে মামলা দায়ের করত উদ্ধারকৃত আলামতসহ তাহাদেরকে বগুড়া জেলার সদর থানায় হস্তান্তর করা হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এএইচ/এস

 

 

 

 

 

 

সূত্র ও বিস্তারিত ঃ

 

মোঃ মোস্তাফিজুর রহমান

সহকারী পুলিশ সুপার

মিডিয়া অফিসার

র‌্যাব-১২

মোবা-০১৭৭৭-৭১১২০৩