ফ্রান্সে বর্ষসেরার দৌড়ে এমবাপে, নেই মেসি-নেইমার

সিল্কসিটিনিউজ ডেস্কঃ

ফ্রেঞ্চ লিগ ওয়ানের বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইয়ের তারকা ফরোয়ার্ড কাইলিয়ান এমবাপে। তবে চলতি মৌসুমের পারফরম্যান্স বিবেচনায় তার সতীর্থ লিওনেল মেসি ও নেইমার জুনিয়র জায়গা পাননি এ তালিকায়।

ফ্রেঞ্চ প্লেয়ারস ইউনিয়নের (ইউএনএফপি) এ পুরস্কারের জন্য পাঁচজন ফুটবলারকে রাখা হয়েছে সংক্ষিপ্ত তালিকায়। যা জেতার জন্য সবচেয়ে ফেবারিট এমবাপে। এরই মধ্যে চলতি মৌসুমে ২৫ গোলের পাশাপাশি ১৫ এসিস্ট করেছেন তিনি।

এমবাপের নৈপুণ্যেই মূলত পিএসজিও জিতে নিয়েছে দশম ফ্রেঞ্চ লিগ ওয়ান শিরোপা। তবে তেমন উজ্জ্বল ছিলেন না মেসি-নেইমার। চলতি মৌসুমে চার গোলের পাশাপাশি ১৩ এসিস্ট করেছেন মেসি। অন্যদিকে নেইমারের নামের পাশে রয়েছে ১১ গোল ও ছয় অ্যাসিস্ট।

সংক্ষিপ্ত তালিকায় থাকা অন্য চার ফুটবলার হলেন রেনের ফরোয়ার্ড মার্টিন টেরিয়ের (২১ গোল), মোনাকোর ফরোয়ার্ড উইসাম বেন ইয়েডার (২১ গোল), মার্শেইর ফ্রেঞ্চ মিডফিল্ডার দিমিত্রি পায়েট ও লিয়নের ব্রাজিলিয়ান তারকা লুকাস পাকুয়েতা।

বর্ষসেরা গোলরক্ষকের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন পিএসজির গোলরক্ষক জিয়ানলুইজ ডোনারুম্মা। এছাড়া বাকি চারজন হলেন নিসের ওয়াল্টার বেনিতেজ, মার্শেইর পাউ লোপেজ, স্ট্রাসবর্গের ম্যাটজ সেলস ও নন্তের আলবান লাফন্ত।

অন্যদিকে পিএসজিকে লিগ জিতিয়েও বর্ষসেরা কোচের মনোনয়ন পাননি মাউরিসিও পচেত্তিনো। কোচের সংক্ষিপ্ত তালিকায় রয়েছেন মার্শেই হোর্হে সাম্পাওলি, নিসের ক্রিস্টোফ গাল্টিয়ের, রেনে ব্রুনো জেনেসিও, নন্তের অ্যান্টনিও কম্বোর এবং স্ট্রাসবর্গের হুলিয়েন স্টেফান।

 

সূত্রঃ জাগো নিউজ