ফোর মার্ডার : গ্রেপ্তারের স্বার্থে আসামির নাম প্রকাশ করছে না পুলিশ

সাতক্ষীরার কলারোয়ায় ফোর মার্ডারের ঘটনায় মামলা দায়ের হয়েছে। আজ বৃহস্পতিবার রাত নয়টায় নিহতের মা বাদী হয়ে কলারোয়া থানায় এ মামলাটি দায়ের করা হয়। স্বামী স্ত্রীসহ তাদের দুই সন্তানকে জবাই করে হত্যার ঘটনায় মামলা দায়েরের কথা স্বীকার করলেও খুনীদের গ্রেপ্তারের স্বার্থে কোনো আসামির নাম বলেনি পুলিশ।

আজ বৃহস্পতিবার ভোররাতে কলারোয়ায় স্বামী স্ত্রীসহ একই পরিবারের চার সদস্যকে জবাই করে হত্যা করে দুবৃত্তরা। কলারোয়া উপজেলা হেলাতলা ইউনিয়নের খলশী গ্রামে এ ঘটনা ঘটে। আজ ভোররাতে এলাকাবাসির দেওয়া তথ্যমতে পুলিশ তাদের লাশ উদ্ধার করে।

নিহতরা হলেন, খলসি গ্রামের শাহাজান আলীর ছেলে মাছ ব্যবসায়ী মো. শাহীনুর রহমান (৩৯), তার স্ত্রী সাবিনা খাতুন (৩৩), ছেলে সিয়াম হোসেন মাহী (১১) এবং মেয়ে তাসলিম সুলতানা (১০)।

হত্যাকারীরা ওই পরিবারের পাঁচ মাসের শিশু মারিয়াকে হত্যা না করে ফেলে রেখে যায়। নিহত শাহীনুর রহমানের ছোটভাই রায়হানুল ইসলাম জানান, প্রায় কোটি টাকা মূল্যের সাড়ে ১৬ শতক জমি নিয়ে নিকট প্রতিবেশী ওয়াজেদ কারিগরের ছেলে আকবরের সাথে মামলা চলে আসাছে। এই জমির বিরোধের জের ধরে এই হত্যাকাণ্ড ঘটে থাকতে পারে বলে তার ধারনা।

নিহত শাহিনুরের এক মাত্র বোন আছিয়া খাতুন জানায়, জমি নিয়েই প্রতিবেশীদের সাথে ঝামেলা চলে আসছিলো।

থানা পুলিশ জানায়, এ হত্যাকাণ্ডের সাথে পরিবরের লোক জড়িত বলে সন্দেহ করা হচ্ছে। হত্যাকাণ্ডটি এক জনের পক্ষের সম্ভব হয়নি। এটি সংঘবদ্ধ খুনিদের দ্বারা হয়েছে।

কলারোয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (চলতি দায়িত্বে) হারান চন্দ্র পাল মামলা দায়েরের কথা স্বীকার করে জানান, খবর পেয়ে গতকাল দুপুরে এডিশনাল ডিআইজি (খুলনা) একে এম নাহিদ, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। ঘটনার সময় খুনিরা বাসার আসবাব পত্রে হাত দেয়নি। কোনো কিছু তারা চুরিও করেনি। পূর্ব পরিকল্পিতভাবে তারা খুন করার জন্যই কৌশলে নিহতদের ঘরে প্রবেশ করে। এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করা হয়নি তবে একজনকে নজর বন্দি রাখা হয়েছে।

 

সূত্রঃ কালের কণ্ঠ