সোমবার , ২৬ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ফেরার স্বপ্ন দেখছেন ইরফান

Paris
সেপ্টেম্বর ২৬, ২০১৬ ২:৫৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আগামী ২৭ অক্টোবর ৩২ বছর বয়সে পা রাখবেন ভারতের অলরাউন্ডার ইরফান পাঠান। তারকা এই ক্রিকেটার এখনও স্বপ্ন দেখছেন জাতীয় দলের জার্সি গায়ে মাঠে নামার।

 

ফর্ম ও ফিটনেস ঠিক থাকলেও বছরের পর বছর ইরফান জাতীয় দলের উপেক্ষিত এক ক্রিকেটার। সবশেষ আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন ২০১২ সালের ০২ অক্টোবর। টিম ইন্ডিয়ার জার্সি গায়ে টি-টোয়েন্টি খেলেছিলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। ওয়ানডেতে সবশেষ মাঠে নেমেছিলেন সে বছরের আগস্টে, শ্রীলঙ্কার বিপক্ষে। আর সাদা পোশাকে ইরফানের শেষ ম্যাচ প্রোটিয়াদের বিপক্ষে, ২০০৮ সালের এপ্রিলে।

 

৩১ বছর বয়সী ইরফান জানান, ‘আমি এখনও জাতীয় দলের হয়ে খেলার ব্যাপারে আশাবাদী। আশিষ নেহারা যদি ৩৬ বছর বয়সে জাতীয় দলে ফিরতে পারে, আমি তাহলে কেন পারবো না? ঘরোয়া ক্রিকেটে নিয়মিত খেলে আর ভালো পারফর্ম করে আমি জাতীয় দলে আবারো ফিরতে চাই।’

 

তিনি আরও জানান, সম্প্রতি আমি বারোদার হয়ে খেলেছি। বেশ কয়েকটি ম্যাচে পারফর্মের ভিত্তিতে ম্যাচ অব দ্য ম্যাচও নির্বাচিত হয়েছি। জেপি আত্রাই মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্টে দারুণ খেলেছি। আর যেভাবে আমার ক্যারিয়ার এগিয়ে যাচ্ছে তাতে আমি খুশি। আশা করছি খুব শিগগিরই জাতীয় দলে ডাক শুনতে পাবো। ঘরোয়া ক্রিকেটের রঞ্জি ট্রফিতেও আমাকে চ্যালেঞ্জ নিতে হবে। আইপিএলের আসরেও নিজেকে প্রমাণ করতে হবে। গত মৌসুমের পারফর্ম আর আসন্ন টুর্নামেন্ট আমাকে স্বপ্ন দেখাচ্ছে টিম ইন্ডিয়ার হয়ে জার্সি গায়ে চাপানোর।

 

টিম ইন্ডিয়ার হয়ে ২৯টি টেস্ট খেলা ইরফান একটি শতকের পাশাপাশি ৬টি অর্ধশতক হাঁকিয়ে করেছেন ১,১০৫ রান। বল হাতে সাদা পোশাকে তুলে নিয়েছেন ১০০টি উইকেট। ওয়ানডেতে ভারতের হয়ে ১২০টি ম্যাচ খেলে ব্যাট হাতে করেছেন দেড় হাজারেরও বেশি রান। আর বল হাতে নিয়েছেন ১৭৩টি উইকেট। ২৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলা ইরফান ২৪.৫৭ গড়ে ব্যাট করলেও বল হাতে নিয়েছেন ২৮টি উইকেট।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা