ফুটবল খেলা দেখতে এসে লকডাউনে আটকা ১৫ সমর্থক

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

আর্জেন্টিনায় ফুটবল ম্যাচ দেখতে এসে লক ডাউনে আটকা পড়েছেন কলম্বিয়ান ক্লাব দেপোর্তিভো মেডেলিনের ১৫ সমর্থক। বোকা জুনিয়র্সের বিপক্ষে কোপ লিবার্তাদোরেসের ম্যাচ দেখতে এসে বিপাকে পড়েন তারা। এদিকে, তাদের দেশে ফিরিয়ে নিতে কলম্বিয়ান সরকার উদ্যোগ নিয়েছে বলা হলেও, তাদের অভিযোগ যথাযথ পদক্ষেপ নিচ্ছে না কর্তৃপক্ষ।

ল্যাতিন আমেরিকানদের কাছে ফুটবলটা উপাসনার মত। জাতীয় দল কিংবা ক্লাব পর্যায়ের আন্তর্জাতিক ম্যাচগুলোতে তারা ভুলে যান বৈশ্বিক সীমারেখা। ভালোবাসার টানে ছুটে বেড়ান এ দেশ থেকে সে দেশ। তেমনই একটা ম্যাচ উপভোগে কলম্বিয়া থেকে আর্জেন্টিনা পাড়ি জমান দেশটির ১৫ সদস্যের একটি দল।

কোপা লিবার্তাদোরেসের বোকা জুনিয়র্স এবং দেপোর্তিভো মেডেলিনের মধ্যকার ম্যাচটি হয় গেল মার্চে। সবই ছিলো স্বাভাবিক। তবে করোনাভাইরাসের জন্য এর পরপরই দেশে লকডাউন ঘোষণা করে আর্জেন্টাইন সরকার। এমন পরিস্থিতিতেই বলিভিয়া সীমান্ত দিয়ে দেশে ফেরার চেষ্টা করে ব্যর্থ হয় তারা।

এদিকে, লকডাউনে চরম বিপাকে পড়লে কলম্বিয়ান সরকারের কাছে সহযোগিতা চায় ফুটবল ভক্তরা। সেখান থেকে আশ্বাস আসে তাদের দেশে ফিরিয়ে নেয়ার। কিন্তু মাস খানেকের বেশি সময় পেরিয়ে গেলেও যথাযথ পদক্ষেপ নেয়া হয়নি বলে অভিযোগ তুলেছেন তারা।

আর্জেন্টিার কোয়ারেন্টিন নীতি বেশ কড়া। এর মাঝেই হয়েছে তাদের করোনা টেস্ট। সেখানে পজিটিভ রিপোর্ট আসেনি কারোই।

 

সুত্রঃ সময়