ফুটবলকে বিদায় বলবেন কবে জানালেন নেইমার

আগামী বছর কাতারে বসতে যাচ্ছে ফিফা ফুটবল বিশ্বকাপ। ফুটবলের বিশ্ব আসরে ক্যারিয়ারে তৃতীয়বারের মতো অংশ নিতে যাচ্ছেন ব্রাজিলের অধিনায়ক নেইমার।

সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে সামনে রেখেই ষষ্ঠবারের মতো বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছে ব্রাজিল। বিশ্বকাপের মাঠের লড়াই শুরুর আগেই গুঞ্জন রটেছে, কাতারের আসর শেষেই আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলে দেবেন ২৯ বছর বয়সি নেইমার।

ব্রাজিলে নেইমারের রেকর্ড নজর কাড়ার মতো। তিনি সেলেসাওদের ফুটবল ইতিহাসের জাতীয় দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা। তবে সমর্থক ও মিডিয়ার সঙ্গে নেইমারের সম্পর্ক মধুর নয়। গত মাসে তিনি জানান, তাকে নাকি যথেষ্ট সম্মান দেওয়া হয় না। হয়তো সেই চাপা অভিমানের কারণেই বিশ্বকাপের পরই ব্রাজিলের ফুটবল ক্যারিয়ারে ইতি টানার কথা ভাবছেন নেইমার।

সম্প্রতি এক ডকুমেন্টারিতে নেইমার ক্যারিয়ার সমাপ্তি নিয়ে বলেন, আমার মনে হয় এটাই আমার শেষ বিশ্বকাপ। আমি এটাকেই শেষ বলে মনে করছি। কারণ মানসিকভাবে ফুটবল খেলা চালিয়ে যাওয়ার মতো আর শক্তি আমার আছে কিনা, আমি জানি না। তাই আমি নিজের সেরাটা দেওয়া এবং নিজের দেশকে জেতানোর জন্য সবরকম প্রচেষ্টাই করব। ছোটবেলা থেকে এটাই আমার সবচেয়ে বড় স্বপ্ন ছিল এবং আশা করছি সেই স্বপ্ন সত্যি করতে পারব।

 

সূত্রঃ যুগান্তর