প্রেসক্লাব সভাপতি সাইদুরের ছোটভাই পিনুর মৃত্যুবার্ষিকী শনিবার

নিজস্ব প্রতিবেদক:

বঙ্গবন্ধুর বাকশাল সরকারের রাজশাহী জেলা গভর্নর জননেতা আতাউর রহমান ও বিশিষ্ট ভাষাসৈনিক মনোয়ারা রহমানের অষ্টম সন্তান এবং রাজশাহী প্রেসক্লাব-জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের ছোটভাই শহীদুর রহমান পিনুর তৃতীয় মৃত্যুবার্ষিকী শনিবার (১০ এপ্রিল)। ২০১৮ সালের এই দিনে সবাইকে কাঁদিয়ে অকালে না ফেরার দেশে চলে যান দেশের ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের এ সন্তান।

মৃত্যুবার্ষিকী স্মরণে রাজশাহীতে এক দোয়া মাহফিলের আয়োজন করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। শনিবার (১০ এপ্রিল) বাদ আসর নগরীর হযরত শাহ মখদুম রূপোষ (রহ.) এর মাজারে স্বাস্থ্যবিধি মেনে এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এতে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য মো. শরিফ উদ্দীনসহ বিশিষ্টজনেরা অংশ নেবেন।

উল্লেখ্য, শহীদুর রহমান পিনু রাজশাহী শহরে এক পরিচিত নাম। জন্মগতভাবে শারীরিক প্রতিবন্ধী হলেও সকলকে হাত তুলে সালাম দিতেন এবং হাতে চুমু খেতেন পিনু। নগরীর সিপাইপাড়া এলাকায় রাজশাহী মেডিকেল কলেজের সামনে দাঁড়িয়ে থাকা প্রাইভেট কার ও মাইক্রোবাস চালকদের চাবির রিংসহ বিভিন্ন জিনিস উপহার দিতেন তিনি। পিনু জীবিত থাকাকালীন নগরীতে ঘুরে ঘুরে অসহায় মানুষদের খোঁজখবর নিতেন এবং তার ভাই বিশিষ্ট সাংবাদিক সাইদুর রহমানকে জানাতেন। শহীদুর রহমান পিনু রাজশাহী নগরীতে সাধারণ মানুষদের মাঝে যে মানবিক বন্ধন সৃষ্টি করে গেছেন- তা কখনো ভুলবার নয়।

এএইচ/এস