প্রেমিককে ডেকে এনে চুম্বন, অতঃপর গুলি

আপনার মনে হতে পারে এটি একটি সিনেমার গল্প। প্রায় হলিউডের সিনেমার মতো ঘটনা ঘটল পশ্চিমবঙ্গের কাটোয়ায়। বিয়ে করতে অস্বীকার করায় প্রেমিককে লক্ষ্য করে গুলি চালাল প্রেমিকা।

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় প্রেমিককে গুলি করে মারার চেষ্টা করল প্রেমিকা। অল্পের জন্য প্রাণ বাঁচল প্রেমিক লাল চাঁদ শেখের। বুধবার সন্ধ্যাবেলা প্রেমিকা মনীষা খাতুন ফোন করে প্রেমিক লাল চাঁদ শেখকে ডাকে দেখা করার জন্য। কাটোয়া শহরের সার্কাস ময়দান অঞ্চলে দেখা করার কথা ছিল তাদের। সেখানে দেখা হওয়ার পরে রীতিমতো নাটকীয় কায়দায় প্রথমে লাল চাঁদকে চুম্বন করে মনীষা এবং এরপরেই একনলা বন্দুক প্রেমিকের বুকে ঠেকিয়ে গুলি করার চেষ্টা করে সে। বুঝতে পেরে মনীষাকে ধাক্কা দিয়ে পালানোর চেষ্টা করলে পেছন থেকে গুলি চালায় প্রেমিকা। গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে প্রেমিকের জ্যাকেট ফুটো করে পেট ঘেঁষে বেরিয়ে যায়। অল্পের জন্য প্রাণ বাঁচে লাল চাঁদের।

জানা গেছে, কাটোয়ার কেশিয়া মাঠপাড়ার যুবক লাল চাঁদ শেখের সঙ্গে বাগানে পাড়ার মনীষা খাতুনের প্রায় তিন বছরের সম্পর্ক। যদিও বিয়ে করতে রাজি হয়নি প্রেমিক লাল চাঁদ। এরপরেই কাটোয়া ছেড়ে চলে যায় প্রেমিকা মনীষা। মঙ্গলবার ঝাড়খণ্ড থেকে কাটোয়ার বাড়িতে ফিরে আসার পরেই লাল চাঁদকে ফোন করে সে।

লাল চাঁদের অভিযোগ, বুধবার রাত সাড়ে ৮টায় মনীষা তাকে সার্কাস ময়দানের কাছে একটি গলিতে দেখা করতে বলে এবং সেখানেই তাকে লক্ষ্য করে গুলি চালায়।

মনীষার বাড়ির লোক জানায়, কর্মসূত্রে ঝাড়খণ্ড চলে যাওয়ার পরে বাড়ির লোকের সঙ্গে যোগাযোগ ছিল না তার। কিছু বছর বাদে ফিরে এসে এই ঘটনা ঘটায় সে। প্রেমিকা মনীষা খাতুনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বন্দুকটি কোথা থেকে পেয়েছে সে বিষয়ে তদন্ত শুরু হয়েছে। যদিও তাদের প্রাথমিক ধারণা, প্রেমে প্রত্যাখ্যাত হয়েই লাল চাঁদকে মারার পরিকল্পনা করেছিল মনীষা।

 

সূত্রঃ কালের কণ্ঠ