প্রান্তিক নারীর তথ্যে প্রবেশাধিকারের লক্ষ্যে বুথ ক্যাম্প

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর তানোর উপজেলার চান্দুড়িয়া ইউনিয়নের ডা. আবু বকর হাই স্কুল অ্যান্ড কলেজ হলরুমে তথ্য সংগ্রহ বুথ ক্যাম্প করা হয়েছে। রোববার (২৬ ‍জুন) সকাল সাড়ে ১০টায় দ্যা কার্টার সেন্টার এর সহযোগিতায় এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি “বাংলাদেশে তথ্য প্রাপ্তির অধিকারে নারীর অগ্রগতি ” শীর্ষক কর্মসূচির আওতায় এই ক্যাম্পের আয়োজন করা হয়।

প্রান্তিক নারীদের তথ্যে প্রবেশাধিকার বৃদ্ধির লক্ষ্যে উদ্বোধনী পর্বে তথ্য সংগ্রহে বুথ ক্যাম্প কর্মসূচির উদ্যোগ নেওয়া হয়। বুথ ক্যাম্প কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে উপজেলার ৪ টি সরকারি প্রতিষ্ঠান সমাজসেবা অধিদপ্তর, যুব উন্নযন অধিদপ্তর, প্রাণিসম্পদ অধিদপ্তর এবং চান্দুড়িয়া ইউনিয়ন পরিষদ তাদের কার্যক্রম তুলে ধরেন এবং তথ্য অনুরোধের প্রেক্ষিতে লিখিত তথ্য প্রদান করেন।

তথ্য সংগ্রহ বুথ ক্যাম্প স্থাপনের মাধ্যমে সরকারি প্রতিষ্ঠান সমূহের স্বচ্ছতা, জবাবদিহিতা বৃদ্ধি এবং নারীদের তথ্যে প্রবেশাধিকার নিশ্চিত করার লক্ষ্যেই এই আয়োজন করা হয়।

প্রকল্প সমন্বয়কারী সুব্রত কুমার পালের সঞ্চালনায় এবং চান্দুরিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. মজিবুর রহমানের সভাপতিত্বে উদ্বোধনী পর্বে তানোর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হোসেন খান, যুব উন্নয়ন কর্মকর্তা মো. সাদিকুজ্জামান, ডা. আবু বকর হাই স্কুল অ্যান্ড কলেজ অধ্যক্ষ মুখলেসুর রহমান, চান্দুরিয়া ইউনিয়ন পরিষদ সচিব মো. ওয়াকিল শেখ, সহকারি প্রাণিসম্পদ কর্মকর্তা মো. আব্দুল গফুর এবং দ্যা কার্টার সেন্টার ইনফরমেশন লিয়াজোঁ তানিয়া পারভীন বক্তব্য রাখেন।

জি/আর