প্রভাবশালী মুসলিম দেশগুলোকে ভিসা দিচ্ছে না আরব আমিরাত

সিল্কসিটিনিউজ ডেস্ক:

 

বিশ্বের প্রভাবশালী মুসলিম দেশগুলোকে ভিসা প্রদান স্থগিত করে দিয়েছে আরব আমিরাত। ইসরাইল রাস্ট্রকে স্বীকৃতি দিয়ে তাদের সাথে গভীর সম্পর্ক গড়ার পর এই সিদ্ধান্ত কার্যকর করলো মধ্যপ্রাচ্যের এই দেশটি।

রয়টার্সসহ বিভিন্ন সংবাদ মাধ্যম জানায়,তুরস্ক, ইরান,পাকিস্তান, আলজেরিয়া, ইরাক, লেবানন, সিরিয়া, সোমালিয়া, আফগানিস্তান, লিবিয়া, ইয়েমেন, তিউনিশিয়া ও কেনিয়ার নাগরিকদের নতুন ভিসা দেবে না সংযুক্ত আরব আমিরাত। দেশটির অভিবাসন সংশ্লিষ্ট এক কর্মকর্তার বরাতে জানানো হয়, ১৮ নভেম্বর থেকে এটি বাস্তবায়ন হচ্ছে। আমিরাতের রাষ্ট্রীয় মালিকানাধীন বিজনেজ পার্কের ইস্যু করা এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বিজনেস পার্কে পরিচালিত কোম্পানিগুলোকে এ নির্দেশনা পাঠানো হয়েছে। তার একটি প্রতিলিপি যাচাই করেছে ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স। রয়টার্স জানায়, ১৩টি মুসলিম দেশের নাগরিকদের নতুন করে আমিরাতে ভ্রমণ এবং চাকরির ভিসা স্থগিত করা হয়েছে। পরবর্তী নির্দেশ দেওয়া না পর্যন্ত এ সিদ্ধান্ত বহাল থাকবে। আরব আমিরাত কী কারণে এমন সিদ্ধান্ত নিয়েছে তা জানা যায়নি। সংযুক্ত আরব আমিরাতের আইডেনটিটি অ্যান্ড সিটিজেনশিপ অথরিটি এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।

 

সূত্র: ইত্তেফাক