প্রবাসীর ১২ কোটি টাকার সম্পদ দখলের অভিযোগ মহিলা আ.লীগ নেত্রীর বিরুদ্ধে

সিল্কসিটি নিউজ ডেস্ক:

প্রতারণা করে যুক্তরাজ্য প্রবাসীর ১২ কোটি টাকার সম্পদ দখলের অভিযোগ উঠেছে কুমিল্লা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের এক নেত্রীর বিরুদ্ধে। শনিবার দুপুরে নগরীর একটি রেস্টুরেন্টে এ বিষয়ে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী প্রবাসী মিনহাজুর রহমান। তিনি নগরীর রাজাপাড়া নিবাসী মরহুম সিদ্দিকুর রহমানের ছেলে।

অভিযুক্ত নিশাত আহমেদ খান কুমিল্লা দক্ষিণ মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। তার বাবার নাম খাজা আহাম্মেদ। নিশাতের জন্মস্থান ব্রাহ্মণবাড়িয়ার কসবায়। তবে দীর্ঘদিন ধরে কুমিল্লা নগরীতে বসবাস করে আসছিলেন। বর্তমানে তিনি ঢাকায় থাকেন।

সংবাদ সম্মেলনে প্রবাসী মিনহাজুর রহমান জানান, ভুয়া কাবিননামা তৈরি করে নিশাত খান তাকে স্বামী দাবি করে ১২ কোটি টাকার সম্পত্তি দখল করেছেন। ৩৫ বছর যাবত প্রবাসে থেকে বাড়ি ফ্ল্যাট ও প্লটসহ উপার্জিত সব সম্পদ হারিয়ে অসহায় হয়ে পড়েছেন তিনি।

লিখিত বক্তব্যে তিনি বলেন, নিশাতের সঙ্গে আমার পূর্ব পরিচয় ছিল। এরই সূত্র ধরে আমার প্লট, ফ্ল্যাটসহ নানা সম্পদের কাগজপত্র হালনাগাদ করতে তাকে দায়িত্ব দেই। কিন্তু প্রতারণা করে ওই নারী আমার স্ত্রী পরিচয় দিয়ে ভুয়া কাগজপত্র তৈরি করে আমার সম্পদ দখল করে নেন। আমি দেশে আসার পর বিতর্কিত ওই নারী আমার কাছে স্ত্রীর মর্যাদা এবং তার কথিত সন্তান মিনশাত রহমান স্বাধীনের পিতৃপরিচয় দাবি করেন।

মিনহাজুর রহমান আরও বলেন, কথিত স্বাধীন আমার কোনো ঔরসজাত সন্তান নয়। প্রকৃতপক্ষে নিশাত খানের কথিত ছেলে শিশু স্বাধীনকে আমার ছেলে দাবি করে আমাকে সামাজিকভাবে হেয়প্রতিপন্ন এবং আমার সব সম্পদ দখল করে নেওয়ার চক্রান্ত করছেন। এ বিষয়ে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী ও আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তা কামনা করেছেন এই প্রবাসী।

উল্লেখ্য, কয়েক দিন আগে মিনহাজুর রহমানের কাছে স্ত্রীর মর্যাদা ও সন্তানের পিতৃপরিচয় দাবি করে নিশাত খানও সংবাদ সম্মেলন করেছিলেন। অভিযোগের বিষয়ে জানতে চাইলে নিশাত খান বলেন, মিনহাজুর রহমান আমার স্বামী। আমার কাছে কাবিননামাসহ প্রয়োজনীয় তথ্য ও প্রমাণাদি রয়েছে। আমার শিশুসন্তান স্বাধীন মিনহাজুরেরই ছেলে। সে আমাকে স্ত্রীর মর্যাদা ও সন্তানের পিতৃপরিচয় না দিয়ে আমার সঙ্গে প্রতারণা করছে।