শুক্রবার , ২৭ সেপ্টেম্বর ২০২৪ | ১৩ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রফেসর ড. ইউনূসকে আমরা সম্মান দিতে চাই: এ্যানি

Paris
সেপ্টেম্বর ২৭, ২০২৪ ৮:০৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

প্রফেসর ড. ইউনূসকে এই দেশের মানুষ একটা সরকারের কারণে সম্মান দিতে পারে নাই। আমরা তাকে সম্মান দিতে চাই এবং তার নেতৃত্বে আমরা এই রাষ্ট্রকে নতুনভাবে গড়তে চাই। সেটা তিনি একটি গণতান্ত্রিক পন্থায় দেশকে নিয়ে যাবেন সে জন্য সর্বাত্মক সহযোগিতা আমরা করবো ইনশাআল্লাহ্।

‘ঠিকানায় খালেদ মুহিউদ্দীন’ টকশোতে এ কথা বলেছেন বিএনপির যুগ্ম মহাসচিব শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি। নিউ ইয়র্কের স্থানীয় সময় বৃহস্পতিবার অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচারিত হয় ‘ঠিকানায় খালেদ মুহিউদ্দীন’ ইউটিউব চ্যানেলে। এতে আরও উপস্থিত ছিলেন সরকারের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম।

এ্যানি আরও বলেন, আমরা কালকেই ক্ষমতায় গিয়ে লুটপাটের সঙ্গে জড়িত হবো এমনটা ভাবার কোনো কারণ নেই।

এ সময় তিনি আরও জানান, বিএনপি ক্ষমতায় আসার জন্য আন্দোলন করেনি। এ দেশটাকে রক্ষা করার জন্য বিএনপি আন্দোলন ও সংগ্রাম করেছে।

অ্যানি বলেন, এই সরকার যদি ফেইল করে তাহলে বাংলাদেশ ফেইল করবে। আমরা বাংলাদেশকে ফেইল করতে দিতে চাই না।

ওই টকশোতে নাহিদ ইসলাম বলেন, আওয়ামী লীগ ফ্যাসিজিমের সঙ্গে জড়িত। গণহত্যার সঙ্গে জড়িত এবং তার বিচার প্রক্রিয়া চলছে। সুতরাং আমরা বলেছি যে, এই মুহুর্তে তাদের রাজনীতি করার সুযোগ নাই। তাদের আদর্শ প্রচার করারও সুযোগ নাই।

আওয়ামী লীগের রাজনীতি নিষিদ্ধের বিষয়ে তিনি আরও জানান, যেকোনো জাতীয় সিদ্ধান্তের ক্ষেত্রে রাজনৈতিক ঐকমত্যকে সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি। ফলে অন্যান্য দলগুলোরও এ বিষয়ে মতামত দেওয়ার প্রয়োজন আছে। সার্বিকভাবে আমরা রাজনৈতিক ঐকমত্য হলেই এ বিষয়ে সিদ্ধান্ত নিতে পারি। একটা বিচারপ্রক্রিয়া চলছে। আশা করি এ প্রক্রিয়ার মধ্যেই একটা সিদ্ধান্তে পৌঁছাতে পারবো এবং একটা রাজনৈতিক ঐকমত্যে পৌঁছাতে পারবো।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি