প্রধানমন্ত্রী যে কারণে আজ খুলনা যাচ্ছেন

সিল্কসিটিনিউজ ডেস্ক:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুক্রবার (৬ জানুয়ারি) দুপুরে সড়কপথে খুলনার দিঘলিয়া যাচ্ছেন। মা বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে কেনা খুলনার দিঘলিয়া উপজেলার নগরঘাট এলাকায় দুটি পাটের গুদাম দেখতে প্রধানমন্ত্রীর এ সফর।

এর আগে ২০১৮ সালের ৩ মার্চ সর্বশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় যোগ দিতে খুলনা গিয়েছিলেন।

জানা গেছে, ব্যক্তিগত এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে তার বোন শেখ রেহানাসহ পরিবারের কয়েকজন সদস্য থাকবেন। সেখানে প্রধানমন্ত্রীর দলীয় বা সরকারি কোনও অনুষ্ঠান নেই। প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষ্যে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

প্রশাসনিক কর্মকর্তারা জানান, বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে দিঘলিয়ায় ১৪০ শতাংশ জমি আছে। সেখানে গোডাউন তৈরি করে ভাড়া দেয়া হয়েছে দীঘলিয়ার মণ্ডল জুট মিলের কাছে। ভৈরব নদীর পাশে এই সম্পত্তি দেখতেই প্রধানমন্ত্রী সেখানে যাচ্ছেন।

দিঘলিয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুবুল আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার মায়ের নামে এখানে সম্পত্তি আছে। সেটাই তিনি পরিদর্শনে আসবেন। এটি তার একান্ত ব্যক্তিগত সফর। আমরা সব রকম প্রস্তুতি নিয়েছি।

খুলনার জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফীন জানান, শুক্রবার প্রধানমন্ত্রী ব্যক্তিগত সফরে খুলনায় আসবেন। তিনি দুপুরে গোপালগঞ্জ থেকে স্থলপথে খুলনা আসবেন। তারপরও অন্য মাধ্যমে খুলনায় পৌঁছানোর ব্যবস্থা রাখা আছে। তিনি এখানে তার মায়ের সম্পত্তি পরিদর্শন করবেন। এখানে তিনি ১৫ মিনিট থেকে ১ ঘণ্টা অবস্থান করতে পারেন, এরপর ফিরে যাবেন গোপালগঞ্জ।

স্থানীয়রা জানান, পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তার সহধর্মিণী বেগম ফজিলাতুন্নেছা মুজিবের নামে দিঘলিয়ার ভৈরব নদের কোলঘেঁষে নগরঘাট এলাকায় ১ একর ৪৪ শতক জমিতে পাট গোডাউন ও এক কক্ষ বিশিষ্ট ঘরসহ জমি কেনেন। বাবা-মায়ের মৃত্যুর পর প্রধানমন্ত্রী এ জমির মালিক হলেও জমিটির কথা জানতেন না তিনি। ২০০৭ সালে তিনি তার আইনজীবীর মাধ্যমে এ জমির খোঁজ পান। সূত্র: যুগান্তর