বৃহস্পতিবার , ২২ ডিসেম্বর ২০১৬ | ২৮শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্রধানমন্ত্রীর বিমানে ত্রুটি, সাতজন গ্রেপ্তার

Paris
ডিসেম্বর ২২, ২০১৬ ১১:৫৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটি থাকার ঘটনায় দায়ের হওয়া মামলায় সাতজনকে গ্রেপ্তার করা হয়েছে।

গতকাল বুধবার রাতে ঢাকা মহানগর কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা এ সাতজনকে গ্রেপ্তার করেন। তাঁরা সবাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মকর্তা।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মো. মাসুদুর রহমান বিষয়টি ফোনে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেন। তিনি জানান, প্রধানমন্ত্রীকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়ের করা মামলায় বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাত কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি দুজনকে গ্রেপ্তারের চেষ্ট চলছে। নয়জনের নামে মামলা করা হয়েছিল।

গত ২৭ নভেম্বর পানি সম্মেলনে অংশ নিতে চার দিনের সফরে হাঙ্গেরির বুদাপেস্টের যাওয়ার পথে প্রধানমন্ত্রীকে বহনকারী বাংলাদেশ বিমানের বোয়িং-৭৭৭ বিমানটি যান্ত্রিক ত্রুটির কারণে তুর্কমেনিস্তানে জরুরি অবতরণ করে। পরে বিমানটির ত্রুটি সারিয়ে তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদ থেকে হাঙ্গেরিতে যায়।

এ ঘটনায় গত মঙ্গলবার বাংলাদেশ বিমানের প্রধান প্রকৌশলীসহ নয়জনকে আসামি করে মামলা করা হয়। বিমানবন্দর থানায় মামলাটি দায়ের করেন বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং এবং ম্যাটেরিয়েল ম্যানেজমেন্ট) উইং কমান্ডার (অব.) এম এম আসাদুজ্জামান।

আসামিরা হলেন—বিমানের প্রধান প্রকৌশলী (প্রোডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক, প্রধান প্রকৌশলী (মেইনটেন্যান্স অ্যান্ড সিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন, প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুৎফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন, টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান।

সূত্র : এনটিভি

সর্বশেষ - জাতীয়