প্রতি মাসের ৫ তারিখে চুরি করে চোর

 

 

গত বছরের ডিসেম্বর ৫ ডিসেম্বরে রমজান আলীর ধান মাড়াই মেশিন, এ বছরের ৫ জানুয়ারি গ্রামের শরিফুল ইসলামের অটোচার্জার, ৫ ফেব্রুয়ারিতে খোরশেদ আলমের চার্জারভ্যান, একই তারিখে বাতাসু মিয়ার চার্জারভ্যান, মার্চ মাসের ৫ তারিখে শিক্ষক মোস্তাকিম হক বাবুর বাড়ি থেকে ১৫০ সিসি অ্যাপাচি মোটরসাইকেল এবং গত ৫ এপ্রিল মধ্যদূর্গা সংলগ্ন ফুলবাড়ী এলাকা থেকে বাচ্চু মিয়ার ট্রাক্টর চুরির ঘটনা ঘটেছে।

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার শিবনগর ইউনিয়নের ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের রামভদ্রপুর গ্রামে এসব চুরির ঘটনা ঘটেছে। হিসেবে প্রতি মাসের ৫ তারিখে চুরির ঘটনা ঘটছে।

এর প্রতিবাদে কৃষিযন্ত্রপাতিসহ মালামাল উদ্ধার এবং চুরির সঙ্গে জড়িত চোরদের গ্রেফতার দাবিতে ফুলবাড়ী উপজেলার ৭ নম্বর শিবনগর ইউনিয়নের ফুলবাড়ী-পার্বতীপুর সড়কের রামভদ্রপুর মোড়ে শনিবার (১৩ জুন) ঘণ্টাব্যাপী মানববন্ধন করেছে গ্রামবাসী।

এতে বক্তব্য রাখেন শিক্ষক মোস্তাকিম হক বাবু, বাচ্চু মিয়া, আবু তাহের, আফজাল হোসেন, রেজাউল ইসলাম, মনিরুজ্জামান মনির, মমিনুল হক ও নূর আলম। মানববন্ধনে গ্রামের দুই শতাধিক গ্রামবাসী অংশ নেন।

শিক্ষক মোস্তাকিম হক বাবু, বাচ্চু মিয়া ও রমজান আলী বলেন, প্রতি মাসের ৫ তারিখে চুরির ঘটনা রহস্যজনক। বিষয়গুলো নিয়ে থানায় অভিযোগ দেয়া হলেও থানা পুলিশ চুরি যাওয়া মালামাল উদ্ধারসহ চুরির সঙ্গে সংশ্লিষ্টদের গ্রেফতারে কোনো ভূমিকা রাখছে না। এলাকাবাসী তাদের কৃষি যন্ত্রপাতিসহ নানা মালামাল চুরি থেকে রক্ষা নিয়ে চরম উৎকণ্ঠার মধ্যে দিন কাটাচ্ছেন। চোরেরা প্রতি মাসের ৫ তারিখ চুরির দিন নির্ধারণ করে চুরি করছে। তবে গ্রামবাসী পাহারা বসানোর কারণে মে মাসে এবং জুন মাসে চুরি হয়নি।

ফুলবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ফখরুল ইসলাম বলেন, ঈদের আগে অসুস্থতার কারণে ছুটিতে ছিলাম। খোঁজখবর নিয়ে এসব ঘটনায় ব্যবস্থা নেব।