প্রক্সিকাণ্ডে নাম আসা ছাত্রলীগ নেতা ক্যাম্পাসে ফিরেই দিলেন শোডাউন!

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ভর্তি পরীক্ষার প্রক্সিকাণ্ডে নাম আসা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা মুশফিক তাহমিদ তন্ময়সহ তিনজনের বহিষ্কারাদেশ তুলে নেওয়া হয়েছে। বৃহস্পতিবার (৩ নভেম্বর) কেন্দ্রীয় ছাত্রলীগের এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। এদিকে ক্যাম্পাসে ফিরেই বিকেলে শোডাউন দিয়েছেন তন্ময়। তার বহিষ্কারাদেশ প্রত্যাহারে প্রতিক্রিয়া জানিয়েছেন রাবি শাখা ছাত্রলীগের একাংশ।

গত ২৬ জুলাই রাজশাহী বিশ্ববিদ্যালেয়ে (রাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ‘এ’ ইউনিটের (মানবিক) ভর্তি পরীক্ষায় প্রক্সি দিয়ে গিয়ে ধরা পড়েন বায়েজিদ খান। তাকে আটকের পর বিশ্ববিদ্যালয়ের প্রক্টর দপ্তরে জিজ্ঞাসাবাদ করা হয়। সেখানে বায়েজিদকে জালিয়াতির সঙ্গে জড়িতের বিষয়ে জানতে চাইলে তিনি ছাত্রলীগ নেতা মুশফিক তাহমিদ তন্ময়ের নাম নেন। বায়েজিদ ও তন্ময় একই শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এ ঘটনায় গত ৪ আগস্ট বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সভাপতি আল-নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তন্ময়কে বহিষ্কারের তথ্য জানানো হয়। তন্ময় রাবি শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক। বিশ্ববিদ্যালয়ের ফোকলোর বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। তবে ওইসময় (৪ আগস্ট) ফোকলোর বিভাগের সভাপতি মো. মোস্তফা তারিকুল আহসান কালের কণ্ঠকে জানান, ‘তাদের কারো ছাত্রত্ব নেই।’

জি/আর