পেইনের আশা, অ্যাশেজে পূর্ণশক্তির দল পাঠাবে ইংল্যান্ড

আসন্ন অ্যাশেজ সিরিজে পূর্ণশক্তির ইংল্যান্ড দল দেখতে চান অস্ট্রেলিয়া টেস্ট অধিনায়ক টিম পেইন। সিরিজটি নিয়ে প্রধানমন্ত্রী স্কট মরিসনের সাথেও যোগাযোগ রাখছেন বলেও তিনি জানিয়েছেন। করোনায় কঠোর বিধি নিষেধের কারণে ইতোপূর্বে ইংল্যান্ড দলের বেশ কয়েকজন তারকা খেলোয়াড় এ সফরে অনাগ্রহ প্রকাশ করেছিলেন। বিশেষ করে ইংলিশ অধিনায়ক জো রুট এ সফর থেকে বিরত থাকবেন বলে ঘোষণা দিয়েছেন।

প্রতিপক্ষের অধিনায়কের কাছ থেকে এমন বক্তব্য আসার পর রুটকে ছাড়াই পাঁচ টেস্টের সিরিজ যথাসময়ে অনুষ্ঠিত হবে বলে পেইন মন্তব্য করলে উত্তেজনা আরো বেড়ে যায়। অস্ট্রেলিয়ায় আসার পর ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিন, জৈব-সুরক্ষা বলয় এবং তাদের পরিবার সাথে থাকবে কি-না, তা নিয়ে উদ্বিগ্ন ইংল্যান্ডের খেলোয়াড়রা। এ সপ্তাহে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) সভায় বিষয়টি নিয়ে আলোচনার কথা আছে।

গত মাসে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সাথে বিষয়টি উত্থাপন করেছিলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন। এসইএন স্পোর্টস রেডিওতে টিম পেইন বলেন, ‘ইতিবাচক খবর হলো আমি শুনছি বেশিরভাগ খেলোয়াড়ই সফরে আসছে। আশা করছি খেলোয়াড় ও ভক্তদের প্রত্যাশা অনুযায়ী আমরা শক্তিশালী একটি দলকেই পাব। যেমনটি আমি বলেছিলাম, সিরিজটি আয়োজনের জন্য দুই বোর্ডই একত্রে কঠোর পরিশ্রম করেছে। তাই আমি বেশ স্বস্তিতেই ছিলাম। আমি নিশ্চিত ৮ ডিসেম্বরই সিরিজ শুরু হবে।’

 

সূত্রঃ কালের কণ্ঠ