পূর্ব রাজাবাজারে নতুন অর্ধশতাধিক করোনা রোগী শনাক্ত

রাজধানীর প্রথম রেড জোন পূর্ব রাজাবাজারে লকডাউন পরিস্থিতির মধ্যে নতুন করে করোনা রোগী শনাক্তের সংখ্যা ৫০ ছাড়িয়েছে। গত ৯ জুন থেকে এখানে চলছে লকডাউন।

লকডাউনের প্রথম ১২ দিনে শনিবার পর্যন্ত ১৭৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে শুক্রবার পর্যন্ত ৫২ জনের করোনা পজিটিভ এসেছে।

শনি ও রোববার আরও ৩৯ জনের পরীক্ষার জন্য নমুনা নেয়া হয়েছে। তাদের ফলাফল এখনও আসেনি।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, লকডাউন শুরুর আগে এখানে করোনা রোগী ছিল মাত্র ৩১ জন।

এ বিষয়ে জানতে চাইলে ঢাকা উত্তর সিটি করপোরেশনের স্থানীয় কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরানের একান্ত সচিব মাসুদ হোসেন যুগান্তরকে জানান, আগের চেয়ে রোগী বেড়েছে এটা সত্য। এর কারণ হলো আগে এখানে করোনা পরীক্ষার সুযোগ ছিল না। মানুষকে দূর গিয়ে কষ্ট করে নমুনা পরীক্ষা করাতে হতো। উপসর্গ থাকার পরও অনেকেই পরীক্ষার সুযোগ পেতেন না। কিন্তু লকডাউন শুরুর সঙ্গে সঙ্গেই এখানকার নাজনীন স্কুলে করোনা পরীক্ষার বুথ স্থাপন করা হয়। তাই সবাই পরীক্ষার সু্যোগ পান।

লকডাউনের শুরুতে ২০-৩০ জন করে পরীক্ষা করালেও এখন পরীক্ষার হার অনেকটাই কমে গেছে। ১৭ জুন মাত্র ৬ জন নমুনা পরীক্ষা করিয়েছেন। এর মধ্যে একজনের পজিটিভ এছে। ১৮ জুন কেউ পরীক্ষা করাননি। ১৯ জুন ৭ জন নমুনা দিয়েছে। তাদের মধ্যে দুইজনের পজিটিভ এসেছে। ২০ জুন ১৯ এবং ২১ জুন ২০ জনের নমুনা পরীক্ষা করানো হলেও এখনো ফলাফল পাওয়া যায়নি।

 

সূত্রঃ যুগান্তর