মঙ্গলবার , ১৫ অক্টোবর ২০২৪ | ৩০শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পূজামণ্ডপে ইসলামি সংগীত: দুই যুবকের জামিন

Paris
অক্টোবর ১৫, ২০২৪ ৭:৫১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

চট্টগ্রামের জেএম সেন হলের পূজামণ্ডপে ‘ইসলামি সঙ্গীত’ পরিবেশনের ঘটনায় গ্রেফতার দুইজনের জামিন মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার চট্টগ্রাম ৬ষ্ঠ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলাম তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।

জামিন পাওয়া দুজন হলেন চট্টগ্রাম কালচারাল একাডেমির সদস্য শহীদুল করিম ও নুরুল ইসলাম। বিষয়টি  নিশ্চিত করেছেন বাদীপক্ষের আইনজীবী মো. শাহজাহান।

তিনি যুগান্তরকে জানান, চট্টগ্রাম কালচারাল একাডেমির শিল্পীদের বিরুদ্ধে দায়ের করা মামলাটি জামিনযোগ্য ধারায়। এছাড়া দুই আসামি পূজা কমিটির যুগ্ম সম্পাদক সজল দত্তের আমন্ত্রণে গিয়েছিলেন। মঞ্চে ওঠার আগে তাদের নাম ঘোষণা করা হয়। আর গান পরিবেশনের পর তাদের ধন্যবাদও দেওয়া হয়। এতে ধর্মীয় অনুভূতিতে আঘাত লাগার কথা নয়।

তিনি জানান, সোমবার ম্যাজিস্ট্রেট তাদের রিমান্ড আবেদন নামঞ্জুর করেছিলেন। মঙ্গলবার জামিন আবেদন মঞ্জুর করেছেন। ম্যাজিস্ট্রেট উভয়পক্ষকে সম্প্রীতি বজায় রাখার নির্দেশনা দিয়েছেন।

এর আগে সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রিমান্ড আবেদন শুনানি শেষে তা নামঞ্জুর করলে বাদী ও আসামিপক্ষের আইনজীবীদের মধ্যে তুমুল হট্টগোল বাধে।

বাদীপক্ষের আইনজীবী ছিলেন সুজন দাস।

গত ১০ সেপ্টেম্বর সন্ধ্যায় ফেসবুকে একটি ভিডিওর কিছু অংশ ছড়িয়ে পড়ে, যেখানে দেখা যায় একটি পূজামণ্ডপে ছয়জন যুবক ইসলামী সংগীত পরিবেশন করছেন। এমন ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় প্রকাশ হওয়ার পরপরই তা ব্যাপক আলোচনা-সমালোচনার জন্ম দেয়। সংগীত পরিবেশনকারী সংগঠন ও এর কর্মীরা জামায়াত-শিবির সংশ্লিষ্ট বলে নিন্দার ঝড় উঠে।

পরে কোতোয়ালি থানায় মহানগর পূজা কমিটির অর্থ সম্পাদক সুকান্ত বিকাশ মহাজন বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় কমিটির যুগ্ম সম্পাদক (বহিষ্কার) সজল দত্ত, চট্টগ্রাম কালচারাল একাডেমির সদস্য শহীদুল করিম, নুরুল ইসলাম, আবদুল্লাহ ইকবাল, মো. রনি, গোলাম মোস্তফা, মো. মামুনসহ সাতজনকে আসামি করা হয়।

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আইন আদালত