পুলিশের হালকা আধুনিক অস্ত্রের দাবি পূর্ণ হচ্ছে: আরএমপি কমিশনার

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) কমিশনার আবু কালাম সিদ্দিক বলেছেন,  পুলিশের দীর্ঘদিনের দাবি হালকা আধুনিক অস্ত্র। এই দাবি পূর্ণ হচ্ছে। সেই অস্ত্রের যথাযথ আইনসংগত ব্যবহারের জন্য নিজেদের প্রস্তুত করতে হবে। এই জন্য প্রশিক্ষণের কোন বিকল্প নেই।

আজ সোমবার সকাল ১০টায় আরএমপির ট্রেনিং স্কুলে Training on “Firing of Arms” ৬ষ্ঠ  ব্যাচের প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে উপস্থিত প্রশিক্ষণার্থীদের উদ্দেশ্যে বিভিন্ন দিকনির্দেশনামূলক বক্তব্য রাখতে গিয়ে পুলিশ কমিশনার বলেন “গতকাল অনেক হতদরিদ্র মানুষের মাঝে কম্বল বিতরণ করেছি আমার জন্ম হয়েছে মানুষের সেবা করার জন্য”। আইজিপি মহোদয় পুলিশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। আমরা তাঁর সুযোগ্য উত্তরসূরী হয়ে বাংলাদেশ পুলিশকে এগিয়ে নিতে যেতে চাই।

পুলিশ কমিশনার আরো বলেন, সবাইকে আরও বেশি সচেতন ও দ্বায়িত্ববান হতে হবে যেন পরবর্তী প্রজন্ম গর্ব করে বলতে পারে আমার বাবা ছিলেন পুলিশ।

পরে দিকনির্দেশনামূলক বক্তব্য শেষে Training on “Firing of Arms” (৬ষ্ঠ ব্যাচ) এর  উদ্বোধন ঘোষণা করেন। ৬ দিন ব্যাপি এই কোর্সে ৫০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, আরএমপির উপ-পুলিশ কমিশনার (লজিস্টিক) সাইফুদ্দিন শাহীন, উপ-পুলিশ কমিশনার (পিওএম) মনিরুল ইসলাম, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ফোর্স), মোহাম্মদ রকিবুল ইসলাম হাসান ইবনে রহমান প্রমুখ।