রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুলিশেও বৈষম্য ছিল, সংস্কার চলছে

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ১০:৩৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ড. মো. আশরাফুর রহমান বলেছেন, ছাত্র-জনতার অভূতপূর্ব গণঅভ্যুত্থানে ক্ষমতার পটপরিবর্তনের পর পুলিশের ভাবমূর্তি পুনরুদ্ধার এবং পুলিশিং কার্যক্রমে গতিশীলতা আনয়নের লক্ষ্যে পুলিশ বিভাগে ব্যাপক সংস্কার কার্যক্রম শুরু হয়েছে। ইতোমধ্যে নানা অপকর্মে জড়িতদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের পাশাপাশি দীর্ঘদিন ধরে বঞ্চিত পুলিশ কর্মকর্তাদের বিভিন্ন স্থানে পদায়ন করা হচ্ছে।

বিগত দিনে পুলিশও বৈষম্যের শিকার হয়েছে। তাই এখন পুলিশেও ব্যাপক সংস্কার চলছে। দেশে এখনো আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে নানা ধরনের ষড়যন্ত্র অব্যাহত রয়েছে।

তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা নির্বিঘ্নে ও নিরাপদে পালন এবং দেশের সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন তিনি।

রোববার বেলা ১১টার দিকে নেত্রকোনা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকদের সঙ্গে জেলা পুলিশের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি ড. মো. আশরাফুর রহমান এসব কথা বলেন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিদায়ী পুলিশ সুপার ফয়েজ আহমেদ, নবাগত পুলিশ সুপার মীর্জা সায়েম মাহমুদ ও পুলিশ সুপার পদে পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) সাহেব আলী পাঠান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহাম্মদ লুৎফর রহমান। এ সময় পুলিশের অন্যান্য কর্মকর্তা, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়