পুঠিয়ায় পুত্রবধূর স্বীকৃতিতে শ্বশুর বাড়িতে নববধুর অবস্থান

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় পুত্রবধূর স্বীকৃতির দাবিতে শশুর বাড়িতে অনশন করছেন এক নব বিবাহিতা নারী (২৪)।বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল থেকে তার শ্বশুর বাড়ির সামনে অবস্থান করছেন ওই তরুণী। সে রাজশাহী কলেজের মাস্টার্স শেষ বর্ষের শিক্ষার্থী।

জানা গেছে, রাজশাহী জেলার পুঠিয়া উপজেলার বানেশ্বর ইউনিয়নের নামাজ গ্রামের হাজীপাড়ার এন্তাজ আলীর ছেলে আহসান হাবীব (২৭) একই গ্রামের সোনিয়া আক্তারকে (২৪) গত ২৭ সেপ্টেম্বর বিয়ে করেন। তাদের মধ্যে ৮ বছর ধরে প্রেমের সম্পর্ক চলে আসছে।

অনশনরত ভুক্তভোগী সোনিয়া জানান, বিয়ের পর থেকে তার স্বামী হাবীব তাদের বাড়িতে থাকতো। কিন্তু গত ৩-৪ দিন আগে তার স্বামী নিজের বাড়িতে চলে যায়। তারপর থেকে তার সঙ্গে যোগাযোগ করতে পারছি না সে। তার সঙ্গে ফোনেও কথা বলছে না তার স্বামী।

তিনি আরও জানান, আমরা দু’জনে বিয়ে করেছি এটা তার পরিবার মেনে নিচ্ছে না। আমি তাদের পুত্রবধূর স্বীকৃতি পেতে চাই। তাই তাদের বাড়ির সামনে অবস্থান করছি। এখানে আসার পর তার শাশুড়ি ও চাচি শাশুড়িরা তাকে মারধর করেছেন বলেও সে অভিযোগ করেন।

এ ঘটনায় এলাকার কাউন্সিলর আলমগীর হোসেন বলেন, আমার বাড়ি একই গ্রামে। তাদের মধ্যে বিয়ে হয়েছে এটা সবাই জানে। বিষয়টি মীমাংসা করার চেষ্টা করছি।

এ বিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহরাওয়ার্দী হোসেন জানান, এবিষয়ে একটি অভিযোগ পেয়েছি। যেহেতু তাদের বিয়ে হয়েছে তাই বিষয়টি পারিবারিকভাবে মীমাংসা করতে ওই তরুণীর শ্বশুর পক্ষকে বলা হয়েছে। মীমাংসা না হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

জি/আর