বৃহস্পতিবার , ১৫ আগস্ট ২০১৯ | ৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় নানা আয়োজনে জাতীয় শোক দিবস পালন

নিউজ ডেস্ক
আগস্ট ১৫, ২০১৯ ৬:৪৩ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকি ও জাতীয় শোক দিবস উদযাপন করা হয়েছে। দিনটিকে ঘিরে উপজেলা প্রশাসন, পুঠিয়া পৌরসভা, রাজনৈতিক দল ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে দোয়া মাহফিল ও তবারক বিতরণ করা ছাড়াও বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

জাতীয় পতাকা অর্ধনমিত, শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন প্রতিযোগীতা, বর্ণাঢ্য র‌্যালি, পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও ১৫ আগস্টে নিহতদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত এবং মোনাজাত শেষে তবারক বিতরন করা হয়েছে।

সংশ্লিষ্ট সুত্রে জানা গেছে, ১৫ আগস্ট বৃহস্পতিবার সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত করা হয়। সকাল ৯ টায় শিক্ষার্থীদের অংশগ্রহনে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতির ওপর চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সকাল ১০ টায় উপজেলা পরিষদ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে প্রধান প্রধান সড়ক পদক্ষিণ করে উপজেলা পরিষদে গিয়ে শেষ হয়।

পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে অডিটরিয়াম হল রুমে তার জীবনীভিত্তিক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন পুঠিয়া দুর্গাপুরের সংসদ সদস্য প্রফেসর ডাঃ মনসুর রহমান।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ওলিউজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক আহসানুল হক মাসুদ, সদস্য অধ্যক্ষ গোলাম ফারুক, পৌর আ.লীগের সাধারন সম্পাদক শাহরিয়ার রহিম কনক, ছাড়াও বিভিন্ন দপতরের সরকারী কর্মকর্তা, রাজনৈতিক দলের নেতারা উপস্থিত ছিলেন।

এদিকে একইদিন দুপুরে পুঠিয়া পৌরসভার আয়োজনে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। পৌরসভার আয়োজনে আলোচনা সভায় বক্তব্য শেষে পৌর ভবনের সামনে তবারক বিতরণ করা হয়। পৌরসভার সহকারী প্রকৌশলী সহিদুল ইসলামের সঞ্চালনে সভায় বক্তব্য রাখেন পৌর মেয়র রবিউল ইসলাম রবি, প্যানেল মেয়র কামাল হোসেন, কাউন্সিলর ইসমাইল হোসেন ছাড়াও সভায় বক্তব্য রাখেন মেয়র পত্নী নুরুন্নাহার মিনু। পরে পৌর ভবনের সামনে চলাচলরত পথচারী ও ভ্যান চালকদের মাঝে তবারক বিতরণ করা হয়েছে।

এছাড়াও দিবসটি উপলক্ষে পুঠিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিন পৌরসভার তিনটি স্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ও শোকগাথা গান প্রচার করা হয়।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর