রাজশাহীতে গ্রাহকদের কোটি টাকা নিয়ে পালালো সমবায় প্রতিষ্ঠানের কর্মকর্তারা

 পুঠিয়া (রাজশাহী) প্রতিনিধিঃ
হাজারো গ্রাহকের কোটি টাকার ওপরে রাখা সঞ্চয় নিয়ে পালিয়েছে রাজশাহীর পুঠিয়া উপজেলার একটি এনজিও কর্মকর্তারা। কর্মকর্তাদের না পেলেও বর্ষা মাঝদিঘা ক্ষুদ্র সমবায় সমিতি লিমিটেড নামের ওই এনজিওর তিনজন মাঠকর্মীকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছে গ্রাহকরা।
আজ বৃহস্পতিবার (১১ জুন) দুপুরে উপজেলার ঝলমলিয়া বাজার এলাকায় এ ঘটনা ঘটে।
এনজিও কর্মীদের গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম। তবে প্রাথমিকভাবে গ্রেফতারকৃতদের নাম পরিচয় জানা যায়নি। তাদের বিরুদ্ধে গ্রাহকরা মামলা দায়ের করবে বলেও জানিয়েছে পুলিশ।
পুলিশ জানিয়েছে, উপজেলার ঝলমলিয়া এলাকায় মাজহারুল ইসলামের বাড়িতে অফিস খুলে একটি এনজিও তাদের কার্যক্রম চালাচ্ছিল । মাঠকর্মীরা তিন হাজার থেকে সাত হাজার টাকা জামানতে অল্প সুদে মোটা অংকের ঋণ দেয়ার প্রলোভনে গত কয়েক মাসে প্রায় এক হাজারেরও অধিক গ্রাহক তৈরি করেছে। গ্রাহকদের জামানতের টাকা নিয়ে এনজিওর লোকজন পালিয়ে গেছে । আজ বৃহস্পতিবার দুপুরে গ্রাহকদের নিকট থেকে জামানত নেয়া ওই তিনজন মাঠকর্মীকে তারা আটক করে পুলিশে দিয়েছি।
এ ব্যাপারে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল ইসলাম মুঠোফোনে জানান, দুপুরে পুলিশ গিয়ে তাদের থানায় এনেছে। তারা এখন পুলিশ হেফাজতে রয়েছেন। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।