পুঠিয়ায় ওএমএসের চাল খোলা বাজারে বিক্রি শুরু

পুঠিয়া প্রতিনিধি:

“শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় রাজশাহীর পুঠিয়ায় খোলা বাজারে চাল বিক্রি কার্যক্রম উদ্বোধন হয়েছে।

এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে পৌরসভাধীণ পাঁচআনী বাজার, ঝলমলিয়া ও কাঁঠালবাড়ীয়া এলাকায় ডিলার পয়েন্টে এ কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ও উপজেলা পরিষদ চেয়ারম্যান জি এম হিরা বাচ্চু।

উদ্বোধনের হিরা বাচ্চু জানান, নিন্ম আয়ের জনগোষ্ঠীকে মূল্য সহায়তা দেয়া এবং বাজারদর স্থিতিশীল রাখার লক্ষ্যে সম্প্রসারিত ওএমএস কার্যক্রম ও খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় আপাতত পৌরসভার ৩টি ডিলার পয়েন্টে ৩০ টাকা কেজি দরে জন প্রতি ৫ কেজি চাল কিনতে পারবে। এতে ৯টি ওয়ার্ডের ১ হাজার ২’শ পরিবার প্রতিদিন এই সুবিধা পাবে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) আরাফাত আমান আজিজ বলেন, “খোলা বাজারে চাল বিক্রি প্রধানমন্ত্রীর এই মহতী উদ্যোগ সফল করার জন্য আমি সকলের সহযোগিতা কামনা করি। যারা চাল ক্রয় করতে আসবেন, অবশ্যই সঙ্গে জাতীয় পরিচয়পত্র নিয়ে আসেবন। যারা খাদ্য বিভাগের দায়িত্ব রয়েছেন, তারা অবশ্যই তদারকি করবেন। এই কার্যক্রমে যেনো কোনো অনিয়ম না হয়।”

জি/আর