পুঠিয়া যুবলীগের সম্পাদক সুমন পর্নোগ্রাফি মামলায় কারাগারে

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পুঠিয়া উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক সুমনউজ্জামান সুমনকে পর্ণোগ্রাফি মামলায় কারাগারে পাঠিয়েছেন আদালত। গত বৃহস্পতিবার যুবলীগের এই নেতা উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী নিন্ম আদালতে আত্মসমাপর্ণ করে জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে আদালত তাকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেয়। এর আগে তিনি হাইকোর্টের জামিনে ছিলেন। আট সপ্তাহের জামিন নিয়ে আসায় তাঁকে গ্রেপ্তার করা হয়নি।

বিষয়টি নিশ্চিত করেছে পুঠিয়া থানার অফিসার্স ইনচার্য (ওসি) মো: সোহরাওয়ার্দী হোসেন। তিনি জানান, যুবলীগের সাধারণ সম্পাদকের পদে থাকলেও সুমন রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কার্যসহকারী পদে চাকরি করেন। অশ্লীল ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনায় ভুক্তভোগী এক নারী সুমনের বিরুদ্ধে মামলা করেছেন। সুমনের বাবা বদিউজ্জামান বদি বর্তমানে পুঠিয়া বেলপুকুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

এরমধ্যই ভিডিওটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়ায়। ওই নারী বাদী হয়ে পুঠিয়া থানায় একটি মামলা দায়ের করেন।

এদিকে ভাইরাল এই ভিডিও খুঁজে পাচ্ছে না রাজশাহী জেলা যুবলীগ। তাই সুমনের বিরুদ্ধে এখনো সাংগঠনিক কোন ব্যবস্থা নেওয়া হয়নি। ভিডিও ছড়িয়ে পড়ার কথা শুনলেও সুমনকে শোকজ না করার কথা স্বীকার করেছেন জেলা যুবলীগের সভাপতি আবু সালেহ। তিনি বলেন, ‘ভিডিওর কথা শুনেছি। মামলা হয়েছে তা জানি। কিন্তু ভিডিওটি দেখিনি। তাই শোকজ করিনি।

অভিযোগ উঠেছে কয়েকজন নেতা এবং কিছু কথিত সাংবাদিক সুমনের কাছ থেকে মোটা অংকের বাণিজ্য করেছেন এই ঘটনার পরে।

স/আর