সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়া ধোপাপাড়া কলেজের নতুন কমিটি বিলুপ্তের দাবিতে মানববন্ধন

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১১:৩২ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি :
রাজশাহীর পুঠিয়া উপজেলার ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজের পরিচালনা পরিষদের নতুন এডহক কমিটি বিলুপ্তের দাবিতে মানববন্ধন কর্মসূচি করেছে স্থানীয় বিএনপি’র নেতাকর্মী ও সাধারণ জনতা।

সোমবার (২১ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজর প্রধান ফটকে এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

জিউপাড়া ইউনিয়ন বিএনপি নেতা আব্দুস সামাল আনছারীর সঞ্চালনায় মানববন্ধন কর্মসূচিতে সভাপতিত্ব করেন, জিউপড়া ইউনিয়ন বিএনপির সাবেক সদস্য সচিব তরিকুল ইসলাম।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান আনোরুল ইসলাম জুম্মা।
বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ছাত্র সমন্বয় সিহাবুল ইসলাম ও পৌর বিএনপির বিএনপি সাবেক সাধারণ সম্পাদক মমতাজুল আলম খন্দকার লাল্টু।

এসময় আব্দুস সালাম আনসারী বক্তব্যে বলেন, ছাত্রলীগের ক্যাডার এবং আ’লীগের দোসর, তাকে কিভাবে একটি কলেজের সভাপতি বানানো হলো তা আমার বোধগম্য নয়। খুব দ্রুত তাকে অপসারণ করে নতুন কমিটি ঘোষণা করা হোক। আমাকে ওই কমিটির সদস্য হিসেবে রাখা হয়েছে। আজ এখানেই আমি কমিটি থেকে পদত্যাগের ঘোষণা করছি।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক উপজেলা চেয়ারম্যান জুম্মা হাজী বলেন, এই কলেজে যে কমিটি ও সভাপতি দেওয়া হয়েছে তা আমাদের এলাকার কারো সাথে আলোচনা করে করা হয়নি। ওই কমিটিতে আওয়ামী দোসররা রয়েছে। তাই অনতিবিলম্বে কমিটি ও সভাপতিকে অপসারণ করে আবারও কমিটি গঠন করা হোক। উপজেলা বিএনপির বর্তমান আহ্বায়ক আবু বক্কর সিদ্দিককে এই মানববন্ধনের মাধ্যমে কমেটি গঠনের বিষয়ে অভিযুক্ত করেন।

মানববন্ধনে সাবেক উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক জয়নাল আবেদীন বলেন, অনতিবিলম্বে ধোপাপাড়া মেমোরিয়াল ডিগ্রী কলেজের সভাপতিকে অপসারণ এবং নতুন কমিটি বিলুপ্ত করতে হবে। তা না হলে, যে কায়দায় বিলুপ্ত করতে হয় আমরা সে কায়দা গ্রহণ করব।

এ বিষয়ে অভিযুক্ত ধোপাপাড়া কলেজের নতুন এডহক কমিটির সভাপতি আহসান হাবীব বলেন, আমি এখনো দায়িত্ব বুঝে নেইনি। কিছু অসাধু রাজনীতিবিদ বিএনপি’র সাইনবোর্ড ব্যবহার করে নিজেদের স্বার্থ হাসিলের চেষ্টা করছেন। উদ্ধর্তন ব্যক্তিবর্গরা কলেজের দায়িত্ব পালনে আমাকে যোগ্য মনে করেছে তাই তারা আমাকে সভাপতি বানিয়েছে।

কমিটি গঠনের বিষয়ে জানতে চাইলে পুঠিয়া উপজেলা বিএনপি’র আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, কিছু মানুষ বিএনপির নাম ব্যবহার করে এই ধরনের অপকর্মে লিপ্ত হচ্ছে। এসব বিষয়ে আমি কোনভাবে জড়িত নয়।

এসময় অন্যান্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন, পুঠিয়া পৌরসভা বিএনপি’র সাবেক সভাপতি ও মেয়র আসাদুল ইসলাম আসাদ, জিউপাড়া ইউনিয়ন বিএনপির সদস্য সচিব তরিকুল ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাল আনছারী, বিএনপি নেতা মোহাম্মদ আলী জিন্না, আনছার আলী তালুকদার ধলু, শহিদুল ইসলাম, যুবদল নেতা জাহাঙ্গীর আলম, হায়দার আলী, মিঠুন মন্ডল, হিমেল, রাব্বি, জুয়েল, সুমন, সামিউল, ছাত্রদল নেতা স্বাধীন রাফিক আনিসুল প্রমুখ।

 

সর্বশেষ - রাজশাহীর খবর