বৃহস্পতিবার , ১১ জুলাই ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পুঠিয়ায় সরকারি গাছ কাটার অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে

Paris
জুলাই ১১, ২০২৪ ১১:১২ অপরাহ্ণ

পুঠিয়া প্রতিনিধি :

রাজশাহীর পুঠিয়া বেলপুকুর এলাকায় অনুমতি ছাড়াই সরকারি গাছ কাটার অভিযোগ উঠেছে এক ইউপি সদস্যের বিরুদ্ধে। জেলা পরিষদের অনুমোদন ছাড়ায় রায়পাড়া পুকুর পাড়ের একটি বিশাল কড়ই গাছ কেটে বিক্রয় করে দিয়েছে ওই ওয়ার্ডের মেম্বার শফিকুল ইসলাম।

স্থানীয়দের সূত্রে জানা যায়, শফিকুল মেম্বার রায়পাড়া এলাকায় জেলা পরিষদের একটি পুকুর ও জমি টেন্ডার নিয়ে দীর্ঘদিন যাবৎ চাষাবাদ করে আসছে। সেই সূত্রে তিনি ওই গাছটি কেটে বিক্রয় করেন বলে জানান এলাকাবাসী।

অভিযোগ সূত্রে জানা যায়, বেলপুকুর ইউনিয়নের  ৯ নং ওয়ার্ডের ইনিমি প্রপ্রাটির রায়পাড়া পুকুর পাড়ে একটি কড়ই গাছ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়ায় কেটে  বিক্রয় করে। গাছটির আনুমানিক বেড় ৬০ ইঞ্চি এবং লম্বায় প্রয় ১৫ ফুট। আনুমানিক মূল্য ৫০ হাজার টাকা।

এ বিষয়ে ইউপি সদস্য শফিকুল ইসলাম বলেন, আমরা গাছ লাগাই আমরা গাছ কাটিনা। যে ব্যক্তি অভিযোগ করেছে তার সাথে আমার মূলত দ্বন্দ্বের কারণে সে আমার নামে একটি মিথ্যা অপবাদ ছড়াচ্ছে। আমরা জনপ্রতিনিধি আমরা জনগণের জন্য কাজ করি। আমি জেলা পরিষদের কোন গাছ কাটিনি বা বিক্রয় করিনি। আমি যে গাছ কেটেছি এমন কোন ছবি বা ভিডিও ফুটেজ যদি থাকে আমাকে দেখাতে বলেন।

এ বিষয়ে রাজশাহীর জেলা পরিষদের ৯ নং ওয়ার্ড সদস্য আসাদুজ্জামান মাসুদ বলেন, আমি বর্তমানে ঢাকায় আছি। আমার অফিস থেকে আমাকেও এ বিষয়ে অবগত করেছেন। ঢাকায় থাকার কারণে আমি এ বিষয়ে কিছুই বলতে পারছি না।

রাজশাহী জেলা পরিষদের সার্ভেয়ার আলিফ হোসেন জানান, এ বিষয়ে আমাদের কাছে একটি অভিযোগ এসেছে। অভিযোগের প্রেক্ষিতে আমি ঘটনাস্থলে গিয়েছিলাম গাছ কাটা হয়েছে এমন সত্যটাও পেয়েছি। গাছটা শফিকুল মেম্বার কেটেছে নাকি অন্য কেউ কেটেছে এ বিষয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

সর্বশেষ - রাজশাহীর খবর