পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানা থেকে কোটি টাকার সরঞ্জাম জব্দ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর পুঠিয়ায় দেশী-বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরির কারখানার সন্ধান পেয়েছে জাতীয় গোয়েন্দা সংস্থার একটি দল। এসময় প্রায় কোটি টাকার সরঞ্জাম জব্দ করা হয়েছে। পুঠিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর গ্রামের মাসুদ রানার কারখানায় এ অভিযান চালানো হয় বুধবার রাত নয়টার দিকে। পুঠিয়া উপজেলা ভূমি সহকারী কমিশনার রোমানা আক্তারের নেতৃত্বে এ অভিযান চালানো হয়। এসময় ৫জনকে আটক করা হয়।

এসময় নামি-দামি দেশি-বিদেশি কম্পানীল ৯ প্রকারের বিপুল পরিমাণ নকল কসমেটিক্স সামগ্রী জব্দ করা হয়। এর মধ্যে ভারতীয় পতেঞ্জলি কম্পানীর বিভিন্ন কসমেটিক্সই বেশি জব্দ করা হয়। যেগুলো এখানেই তৈরী করা হত।

আটককৃতরা হলো-ওই এলাকার মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তোর ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২)  একই এলাকার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও রুহুল আমিনের ছেলে জাহিদ (১৬)।

জানা যায়, প্রায় ১ কোটি টাকার কসমেটিক ও কসমেটিক তৈরীর উপকরণ আটক করা হয়েছে। মোট নয়টি আইটেম এর দেশী ও বিদেশি ব্রান্ডের নকল কসমেটিক উদ্ধার। উপকরণ সহ প্রায় এক কোটি টাকার কসমেটিক উদ্ধার। সে রাজশাহী ছাড়া দেশের বিভিন্ন জেলায় ডিলারদের মাধ্যমে এগুলো বিক্রি করতো।

অভিযানে নেতৃত্ব দেন পুঠিয়ার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা, এনএসআই রাজশাহীর সহকারী পরিচালক মোহাম্মদ সৈয়দ হোসেন ও জাহিদ হাসান।

প্রসঙ্গত, পুঠিয়ার একাধিক চক্র এইভাবে নকল কসমেটিক্স তৈরীর কারখানা খুলে রাতারাতি কোটিপতি বনে গেছে। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এই কারখানাগুলো গড়ে ওঠে রাতারাতি কোটি কোটি টাকার মালিক বনে যাচ্ছে। তবে মাঝে মধ্যেই অভিযান চালানো হয়েছে এর আগে বিভিন্ন কারখানায়। কিন্তু এসব কারখানা স্থায়ীভাবে বন্ধ করা যায়নি স্থানীয় প্রশাসনের গাফলতির কারণেই।

স/আর