পুঠিয়ায় নকল কসমেটিক তৈরির কারখানা মালিক মাসুদকে তিন মাসের সাজা

পুঠিয়া প্রতিনিধি:

রাজশাহীর পুঠিয়ায় দেশী-বিদেশী বিভিন্ন ব্র্যান্ডের নকল কসমেটিক তৈরির কারখানার অভিযান চালিয়ে প্রায় কোটি টাকার সরঞ্জাম জব্দ করা হয়েছে। পুঠিয়া পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের রামজীবনপুর গ্রামের মাসুদ রানার কারখানায় এ অভিযান চালানো হয় বুধবার রাত নয়টার দিকে। এসময় ৫জনকে আটক করা হয়।

আটককৃতরা হলো-ওই এলাকার মোশাররফ হোসেনের ছেলে মাসুদ রানা (৩৬), তার ভাই শফিকুল ইসলাম (৩১), মাসুদ রানার স্ত্রী দিলরুবা (৩২)  একই এলাকার আব্দুল লতিফের স্ত্রী সাবেরা (৩১) ও রুহুল আমিনের ছেলে জাহিদ (১৬)। পরে মালিক মাসুদ রানাকে তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন পুঠিয়ার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা, এনএসআই রাজশাহীর সহকারী পরিচালক মোহাম্মদ সৈয়দ হোসেন ও জাহিদ হাসান।

প্রসঙ্গত, পুঠিয়ার একাধিক চক্র এইভাবে নকল কসমেটিক্স তৈরীর কারখানা খুলে রাতারাতি কোটিপতি বনে গেছে। স্থানীয় প্রশাসনকে ম্যানেজ করে এই কারখানাগুলো গড়ে ওঠে রাতারাতি কোটি কোটি টাকার মালিক বনে যাচ্ছে। তবে মাঝে মধ্যেই অভিযান চালানো হয়েছে এর আগে বিভিন্ন কারখানায়। কিন্তু এসব কারখানা স্থায়ীভাবে বন্ধ করা যায়নি স্থানীয় প্রশাসনের গাফলতির কারণেই।

স/আর