সোমবার , ৭ অক্টোবর ২০২৪ | ২৩শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাহাড়ে সাম্প্রদায়িক সংঘাত না করার অনুরোধ সুপ্রদীপ চাকমার

Paris
অক্টোবর ৭, ২০২৪ ১০:৪৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পাহাড়ে স্থায়ী শান্তি ফেরাতে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত সব জনগোষ্ঠীকে আইন হাতে তুলে না নেওয়ার অনুরোধ জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা।

তিনি অপরাধীদের আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোর্পদ করার পাশাপাশি সাম্প্রদায়িক সহিংসতা সংঘাত না করে সবাইকে শান্তিপূর্ণ সহবস্থান বজায় রাখার অনুরোধ জানান। বর্তমান অন্তবর্তীকালীন সরকার বৈষম্যহীন দেশ গড়তে অঙ্গীকারবন্ধ বলে জানান উপদেষ্টা।

সোমবার বিকালে খাগড়াছড়ি সদর উপজেলায় সাম্প্রতিক সহিংসতায় ক্ষতিগ্রস্তদের আপৎকালীন পরিস্থিতি মোকাবেলায় খাদ্যশস্য ও আর্থিক সহায়তা প্রদানের সময় উপদেষ্টা আরও বলেন, আপনাদের প্রত্যেককে নিরাপত্তা দেওয়ার জন্য আমি ডিসি সাহেব, এসপি সাহেব এবং সেনাবাহিনীর সঙ্গে কথা বলব। কেউ যাতে পিছিয়ে না থাকে সেই ধরনের কাজ করছি। আজকে যে সহায়তা দিচ্ছি তা আরও কয়েক মাস অব্যাহত রাখার চেষ্টা করব।

এ সময় সহিংসতায় নিহত ৩ জনের পরিবারকে এক লাখ করে টাকা এবং ভাঙচুরের ঘটনায় ক্ষতিগ্রস্ত ৩৮ দোকান মালিককে ২০ হাজার টাকা করে সহায়তা দেন। এছাড়া ক্ষতিগ্রস্ত দুইশ পরিবারকে খাদ্যশস্য সহায়তা দেওয়া হয়।

গত ১৯ সেপ্টেম্বর ও ১ অক্টোবর পৃথক ঘটনায় খাগড়াছড়ি জেলা সদর ও দীঘিনালায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনা ঘটে। এতে ৩ জনের মৃত্যুর ঘটনা ঘটে। ক্ষতিগ্রস্ত হয় বহু দোকান।

এ সময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ও উপদেষ্টার একান্ত সচিব কংকন চাকমা, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান, পুলিশ সুপার মো. আরেফিন জুয়েল, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুজন চন্দ্র রায় উপস্থিত ছিলেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়