পালিয়ে যাওয়ার শঙ্কায় দেশত্যাগে নিষেধাজ্ঞা, যা বললেন ইমরান

সিল্কসিটি নিউজ ডেস্ক:

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান, তার স্ত্রী বুশরা বিবি ও তার দল পিটিআইয়ের নেতাদের ওপর দেশত্যাগে নিষেধাজ্ঞা আরোপ করেছে সরকার।  তাদের আশঙ্কা, ইমরান খান বিদেশে পালিয়ে যেতে পারেন।

নিষেধাজ্ঞা জারির পর ইমরান খান এ নিয়ে প্রতিক্রিয়া জানিয়েছেন৷ তিনি বলেছেন, বিদেশে যাওয়ার কোনো ইচ্ছাই তার নেই। উল্টো এমন নিষেধাজ্ঞার জন্য সরকারকে ধন্যবাদ জানিয়েছেন তিনি।

এ ব্যাপারে শুক্রবার (২৬ মে) এক টুইটে সাবেক প্রধানমন্ত্রী বলেছেন, ‘ভ্রমণ নিষেধাজ্ঞার তালিকায় আমার নাম রাখার জন্য ধন্যবাদ। বিদেশে যাওয়ার কোনো পরিকল্পনাই আমার নেই। কারণ বিদেশে আমার ব্যবসাও নেই, সম্পত্তিও নেই৷ এমনকি দেশের বাইরে একটি ব্যাংক অ্যাকাউন্টও নেই।’

তিনি আরও বলেছেন, ‘যদি অবকাশ যাপনের সুযোগ পাই, তাহলে সেই স্থানটি হবে আমাদের দেশের দক্ষিণের পাহাড়গুলো। বিশ্বে এটিই আমার সবচেয়ে প্রিয় জায়গা।’

এদিকে কথিত আল-কাদির ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৯ মে ইসলামাবাদ আদালতের ভেতর থেকে ইমরান খানকে আটক করেছিল পাকিস্তানের আধা-সামরিক বাহিনী রেঞ্জার্স। এই গ্রেপ্তারের প্রতিবাদে ইমরানের সমর্থকরা পুরো দেশজৃুড়ে বিক্ষোভ শুরু করেন। ওইদিন সেনাবাহিনীর সদরদপ্তর এবং লাহোরে এক কর্পস কমান্ডারের বাড়িতেও হামলার ঘটনা ঘটে।

এসব আন্দোলন ও হামলার দোহাই দিয়ে এখন ইমরানের দল পিটিআইকে নিষিদ্ধ করার পরিকল্পনা করছে দেশটির সরকার। এছাড়া অনেককে নিরবে দলত্যাগে বাধ্য করা হচ্ছে। এখন দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে তার দলের নেতা-কর্মীদের ওপর আরও চাপ প্রয়োগের চেষ্টা চলছে।