রবিবার , ২০ অক্টোবর ২০২৪ | ৫ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পান্নার বিরুদ্ধে মামলা, মুখ খুললেন সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী

Paris
অক্টোবর ২০, ২০২৪ ১০:৩১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সুপ্রিম কোর্টের আইনজীবী এবং মানবাধিকার সংস্থা আইন ও শালিস কেন্দ্রের চেয়ারপারসন জেড আই খান পান্নার বিরুদ্ধে মামলা হয়েছে।

গত ১৯ জুলাই ছাত্র-জনতার আন্দোলনের সময় আহাদুল ইসলামকে গুলি ও মারধরের মাধ্যমে হত্যাচেষ্টার অভিযোগ আনা হয়েছে। এ বিষয়ে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে প্রতিবাদ করার আহবান জানিয়েছেন আসাদুজ্জামান খান কামাল।

আওয়ামী লীগ সরকারের আমলের সাবেক এই মন্ত্রী পোস্টে লেখেন, ‘#মিথ্যা মামলার সমালোচনা করায়, ছাত্র আন্দোলনের পক্ষে থাকা একজন সিনিয়র আইনজীবী-বীর মুক্তিযোদ্ধাকে দেওয়া হলো মিথ্যা #মামলা!’

এ বিষয়ে প্রতিবাদের আহবান জানিয়ে তিনি আরও বলেন, ‘সবাই #অবৈধ সরকারের #স্বৈরাচারী আচরণের বিরুদ্ধে প্রতিবাদ করুন।’

জেড আই পান্নাসহ ১৮০ জনকে আসামি করে খিলগাঁও থানায় মামলাটি করা হয়। গত ১৭ অক্টোবর মামলাটি করেন আহাদুলের বাবা মো. বাকের (৫২)।

মামলার এজাহারে বলা হয়, আহাদুলসহ অন্যরা মেরাদিয়া বাজারের কাছে বিক্ষোভ করছিলেন। তখন নাম না জানা বিজিবি, পুলিশ ও আওয়ামী লীগের নেতাকর্মীরা অন্য আসামিদের নির্দেশে গুলি চালায়। এ সময় আহাদুল গুলিবিদ্ধ হন। তিনি মাটিতে লুটিয়ে পড়লে ঘটনাস্থলে থাকা আসামিরা তাকে মারধরও করে। পরে তাকে নিকটস্থ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নজিরবিহীন দমন-পীড়ন চালানো হয় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের নির্দেশে। তার বিরুদ্ধে ইতোমধ্যে অর্ধশতাধিক মামলাও হয়েছে। বর্তমানে তিনি কলকাতায় আছে বলে জানা যায়।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়