পাকিস্তান দলকে যে কঠোর বার্তা দিলেন রমিজ রাজা

সিল্কসিটিনিউজ ডেস্ক:

শুক্রবার ওয়ানডে সিরিজ শুরুর ঠিক দেড় ঘণ্টা আগে নিরাপত্তা হুমকির কথা বলে সফর বাতিল করে নিউজিল্যান্ড ক্রিকেট দল।

তিনি বলেন, জাতীয় দলের কাছে আমার বার্তা হলো-মাঠে তোমাদের পারফরম্যান্সের মাধ্যমে রাগ এবং হতাশা প্রকাশ কর। আমরা যদি বিশ্বের সেরা দল হয়ে উঠতে পারি তাহলে অন্য দলগুলো পাকিস্তানে খেলার জন্য লাইন ধরবে।

পাকিস্তানের সাবেক এই অধিনায়ক আরও বলেন, আমরা নিজেদের সাধ্যমতো সবকিছু করব এবং শীঘ্রই আপনারা সুখবর শুনবেন। অতীতে আমরা বহুবার এমন কঠিন পরিস্থিতির মুখোমুখি হয়েছি, সেই বাধা অতিক্রম করেছি। আমাদের হার না মানা মনোভাব, শক্তি সবকিছুর মূলেই সমর্থকদের সাপোর্ট। তাই আমি সবার কাছে অনুরোধ করব ক্রিকেট দলের পাশে দাঁড়ান এবং দলকে আরও শক্তিশালী করে তুলুন।

নিউজিল্যান্ড সফর বাতিল করায় আবারো হুমকির মধ্যে পড়ে গেল পাকিস্তানের ক্রিকেট। ২০০৯ সালে লাহোরে শ্রীলংকা ক্রিকেট দলকে বহনকারী বাসে সন্ত্রাসী হামলা হয়। সেই ঘটনার কারণে দীর্ঘদিন ধরেই পাকিস্তান সফরে যায়নি আইসিসিরি টেস্ট খেলুড়ে দলগুলো।

সেই অচল অবস্থা ফেরাতেই চেষ্টা করে যাচ্ছিল পাকিস্তান। আর সেই চেষ্টার মধ্যেই এমন বাজে পরিস্থিতির সম্মুক্ষীণ হতে হলো পিসিবিকে।

নিউজিল্যান্ড সফর বাতিল করায় এখন পাকিস্তান সফরে যেতে আগ্রহ দেখাবে না ইংল্যান্ড। অথচ নিউজিল্যান্ডের পরই বিশ্বকাপের ঠিক আগমুহূর্তে পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল ইংল্যান্ড ক্রিকেট দলের।

পিসিবির এক কর্মকর্তা ডন পত্রিকাকে জানিয়েছেন, পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেট পুরোপুরি ফেরাতে এটি একটি বড় আঘাত।