শুক্রবার , ২৬ জুলাই ২০২৪ | ২৪শে ভাদ্র, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানে খেলতে যাওয়া নিরাপদ নয়, দাবি হরভজনের

Paris
জুলাই ২৬, ২০২৪ ৭:৫৬ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক :

২০২৫ চ্যাম্পিয়নস ট্রফি খেলতে পাকিস্তানে যাওয়া নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। এর জন্য তারা ভারত সরকারের অনুমতির অপেক্ষায় রয়েছে।

বোর্ডের এমন সিদ্ধান্তের পক্ষে মত দিয়েছেন ভারতের সাবেক অফ স্পিনার হরভজন সিং। তার মতে, ভারতের জন্য পাকিস্তান সফর নিরাপদ নয়।
ইন্দো-এশিয়ান নিউজ এজেন্সিকে ভারতের পাকিস্তান সফর নিয়ে প্রশ্নে হরভজন সিং বলেন, ‘পাকিস্তানে নিরাপত্তা নিয়ে উদ্বেগ রয়েছে। পরিস্থিতি এমন যে প্রতিদিন পাকিস্তানে কিছু না কিছু ঘটনা ঘটছে। আমি মনে করি না, সেখানে খেলতে যাওয়াটা নিরাপদ। ’

খেলার চেয়ে খেলোয়াড়দের জীবনের নিরাপত্তা অনেক বেশি গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে করেন ভারতের জার্সিতে ৭১১ উইকেট পাওয়া হরভজন বলেছেন, ‘বিসিসিআইয়ের সিদ্ধান্ত একদম সঠিক। খেলোয়াড়দের জীবনের নিরাপত্তার চেয়ে আর কোনো কিছুই গুরুত্বপূর্ণ নয়। আমি বিসিসিআইয়ের সিদ্ধান্তের পক্ষে আছি। ’

তবে ভারতীয় দলকে রাজি করানোর জন্য আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) নানাভাবে চেষ্টা করে যাচ্ছে। আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে শুরু হতে যাওয়া আসরে ভারতের সব ম্যাচ লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে হওয়ার কথা জানিয়েছে পিসিবি। স্টেডিয়ামের পাশের হোটেলেই ভারতীয় ক্রিকেটারদের থাকার কথাও জানিয়েছে তারা।

কিন্তু ভারতের পক্ষ থেকে এখনও ইতিবাচক কোনো কথা বলা হয়নি। যে কারণে ভারতকে রাজি করানোর ভার আইসিসিকে দিয়েছে পিসিবি। শ্রীলঙ্কার কলম্বোতে আইসিসির সভা শেষে সূত্রের বরাতে কয়েকটি ভারতীয় সংবাদমাধ্যম এমনটাই জানিয়েছে। তবে জোর সম্ভাবনা আছে এবারও ‘হাইব্রিড মডেল’ অনুসরণ করা হবে। সেক্ষেত্রে ভারতের সব ম্যাচ অন্য কোনো দেশে (শ্রীলঙ্কার নাম শোনা যাচ্ছে) হতে পারে।

সর্বশেষ - খেলা