পাকিস্তানের সঙ্গে ক্রিকেট অসম্ভব : ভারত

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

যে পরিবেশ এখন চলছে তাতে ভারত-পাকিস্তান ক্রিকেট ম্যাচ হওয়া অসম্ভব। অদূর ভবিষ্যতে দুই দেশের মধ্যে কোনো সিরিজ আশা করাও ঠিক হবে না।

 

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) প্রেসিডেন্ট অনুরাগ ঠাকুর তাই ভাবছেন। এ ধরনের পরিস্থিতিতে পাকিস্তানের সঙ্গে ক্রিকেটের আশা করা ‘যথাযথ’ নয় বলেই ধারণা অনুরাগ ঠাকুরের।

 

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জাতীয় পরিষদের সভায় অংশ নিতে কেরালায় এসেছিলেন অনুরাগ ঠাকুর। সভার পর সাংবাদিকদের এ কথা জানান তিনি। ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রধান অনুরাগ বিজেপির একজন সংসদ সদস্যও।

 

সম্প্রতি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে চলছে অস্থিরতা। আর চলতি মাসেই কাশ্মীরের উরি এলাকায় এক হামলায় ১৮ জন ভারতীয় সেনাসদস্য নিহত হন। ভারত এ ঘটনার জন্য পাকিস্তানকে দায়ী করেছে। আর এর জবাব দেওয়ার হুমকিও দিয়েছে। এদিকে পাকিস্তানও প্রতিরোধ ও পাল্টা হামলার জন্য প্রস্তুতি নিয়েছে বলে জানিয়েছে।

 

অনুরাগ বলেন, ‘এ ধরনের পরিস্থিতিতে খেলার (পাক-ভারত) কথা বিবেচনা করা যথাযথ নয়।’ তিনি আরো জানান, চলতি বছর পাকিস্তানের সঙ্গে ভারতের কোনো সিরিজ নেই।

 

অনুরাগ আরো বলেন, ‘ভারত ১৯৬৫ সালে, ১৯৭১ সালে এবং কারগিল যুদ্ধে পাকিস্তানকে হারিয়েছে। বিশ্বকাপ ক্রিকেটের সব ম্যাচে পাকিস্তানকে হারিয়েছে ভারত। পাকিস্তানকে ধ্বংস করে দিতে পারে ভারত। কিন্তু এর চেয়েও গুরুত্বপূর্ণ হচ্ছে বিশ্বে পাকিস্তানকে বিচ্ছিন্ন করা।’

 

২০১২-১৩ মৌসুমের পর ভারত ও পাকিস্তানের মধ্যে কোনো সিরিজ অনুষ্ঠিত হয়নি।

সূত্র: এনটিভি