মঙ্গলবার , ৩ সেপ্টেম্বর ২০২৪ | ৩১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানের মাটিতে টাইগারদের ঐতিহাসিক টেস্ট সিরিজ জয়

Paris
সেপ্টেম্বর ৩, ২০২৪ ৩:৩৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পাকিস্তানের মাটিতে পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক টেস্ট সিরিজ জয় করলো বাংলাদেশ। হাতে ৬ উইকেট রেখে এই জয় তুলে নেয় টাইগার বাহিনী। এর মাধ্যমে পাকিস্তানকে হোয়াইটওয়াশ করলো বাংলাদেশ। দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪ উইকেটে হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ। মুশফিক ও সাকিব আল হাসান ছিলেন নট আউট।

এর আগে চতুর্থ দিনে পাকিস্তানকে দ্বিতীয় ইনিংসে ১৭২ রানে অলআউট করে দেয় বাংলাদেশ। তাতে বাংলাদেশের সামনে লক্ষ্য দাঁড়ায় ১৮৫ রানের। যেই লক্ষ্যে ব্যাট করতে নেমে বাংলাদেশকে দারুণ শুরু এনে দেন জাকির ও সাদমান। স্কোরবোর্ডে ৪২ রান জমা করার পর শুরু হয় বৃষ্টি। যা না থামলে দিনের খেলা শেষ করার সিদ্ধান্ত নেয় ম্যাচ অফিসিয়ালসরা। জয় থেকে তখনও ১৪৩ রান দূরে বাংলাদেশ।

তবে পঞ্চম দিনে জয়ের ঘ্রাণ নিয়েই খেলা শুরু করেছিল বাংলাদেশ। দুই ওপেনারে ভর করে দলীয় ফিফটি পায় বাংলাদেশ। জাকির নিজেও ছিলেন ফিফটির পথে। তবে হঠাৎই মির হামজার বলে ৪০ রানে থামতে হয় তাকে। ৫৮ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ৭০ রানে এসে দ্বিতীয় উইকেট হারায় বাংলাদেশ। খুররম শেহজাদের বলে ২৪ রানে সাজঘরের পথ ধরতে হয় সাদমানকে। এরপর ১২৭ রানে সাজঘরের পথ ধরতে হয় অধিনায়ক শান্তকে। খানিক পর ফিরে যান মুমিনুল।

সর্বশেষ - খেলা