পাকিস্তানের পেসারদের সঙ্গে তুলনায় যা বললেন কোচ

সিল্কসিটি নিউজ ডেস্ক:

টেস্টের অভিজাত ফরম্যাটে বাংলাদেশের পেসারদের সক্ষমতা নিয়ে প্রশ্ন নতুন নয়। পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্টে আবু জায়েদ রাহী ও এবাদত হোসেনরা পুরোপুরি ব্যর্থ।

চলমান মিরপুরে দ্বিতীয় টেস্টেও হতাশ করছেন এবাদত হোসেন ও খালেদ আহমেদরা।

বাংলাদেশের পেসারদের মূল্যায়ন করতে গিয়ে দেশের জনপ্রিয় কোচ মিজানুর রহমান বলেন, ওইভাবে যদি মূল্যায়ন করি ভালো না আসলে। দুজন পেসার খেলিয়েছি, আবহাওয়া আমাদের অনুকূলে ছিল। কিন্তু সে অনুযায়ী আমরা পারফর্ম করিনি, এটাই বাস্তবতা।

রোববার মিরপুরে সাংবাদিকদের মিজানুর রহমান বলেন, আমাদের স্পিনাররা পেসারদের চেয়ে এগিয়ে থাকে উইকেটের জন্য, কন্ডিশনের জন্য। অন্য দেশের সঙ্গে যদি আমাদের পেসারদের তুলনা করেন তাহলে দেশের মধ্যে হয়তো পাঁচ-ছয় দেব।

পাকিস্তান সিরিজে ফিল্ডিং কোচের দায়িত্বে থাকা মিজানুর রহমান আরও বলেন, যদি পাকিস্তানের পেসারদের সঙ্গে তুলনা করি, বলতে পারি ওদের পেসাররাই আমাদের ওপরে প্রভাব বিস্তার করছে। দ্রুত উইকেট নিচ্ছে। আমাদের পেসারদের ক্ষেত্রে হয়তো উইকেট নিতে গিয়ে জায়গাগুলো নড়ে যাচ্ছে, এটা একটা কারণ হতে পারে।

তিনি আরও বলেন, বিশ্বকাপে ব্যর্থতার পর আমরা টি-টোয়েন্টি সিরিজেও হেরেছি। তারপরও আমাদে শরীরী ভাষায় ইতিবাচক দিকই বেশি ছিল। বিশ্বকাপের পর মানসিক অবস্থা তাদের খারাপ ছিল। ওদের সঙ্গে কথা বলেছি, পাকিস্তানের বিপক্ষে সিরিজে মানসিক দিকে উন্নতি হয়েছে।

তিনি বলেন, নিউজিল্যান্ডে পেসবান্ধব উইকেট হয়। আমরা সেরা পেস ইউনিট নিয়ে যাচ্ছি। তাসকিন ফিরছে, শরিফুল যাচ্ছে। ভালো জায়গায় বল করতে পারলে সেখানে বাংলাদেশের পেসাররা ভালো করতে পারে।

সূত্র:যুগান্তর