বৃহস্পতিবার , ১০ অক্টোবর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পাকিস্তানের চরম ব্যাটিং বিপর্যয়, ইনিংস পরাজয়ের শঙ্কা

Paris
অক্টোবর ১০, ২০২৪ ৭:১৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বাংলাদেশের পর এবার ইংল্যান্ডের সঙ্গেও ঘরের মাঠে লজ্জায় মাথা নুয়ে যাওয়ার অবস্থা পাকিস্তান ক্রিকেট দলের।

আগস্ট-সেপ্টেম্বরে পাকিস্তান সফরে গিয়ে স্বাগতিকদের দুই ম্যাচের টেস্ট সিরিজে পরাস্ত করে বাংলাদেশ ক্রিকেট দল। পাকিস্তান সফরে প্রথমবার টেস্ট জয়ের পাশাপাশি সিরিজও ২-০ ব্যবধানে জিতে নেই টাইগাররা।

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর এবার ইংল্যান্ডের সঙ্গে নাজেহাল অবস্থা পাকিস্তান ক্রিকেট দলের। তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে ইনিংস পরাজয়ের শঙ্কায় পাকিস্তান।

মুলতানে প্রথম ইনিংসে অধিনায়ক শান মাসুদ (১৫১), ওপেনার আব্দুল্লাহ শফিক (১০২) ও আগা সালমানের (১০৪) সেঞ্চুরিতে ভর করে ৫৫৬ রান করে পাকিস্তান।

জবাবে ব্যাটিংয়ে নেমে হ্যারি ব্রুকের ট্রিপল (৩১৭), জো রুটের (২৬২) ডাবল সেঞ্চুরি আর বেন ডাকেট (৮৪) ও জ্যাক ক্রলির (৭৮) জোড়া ফিফটিতে ভর করে ৭ উইকেট ৮২৩ রানের বিশাল পাহাড় গড়ে ইনিংস ঘোষণা করে ইংল্যান্ড।

বৃহস্পতিবার চতুর্থ দিনের চা-পান বিরতির আগে ব্যাটিংয়ে নেমেই ওপেনার আব্দুল্লাহ শফিকের উইকেট হারায় পাকিস্তান। প্রথম ইনিংসে ১০২ রান করা আব্দুল্লাহ, দ্বিতীয় ইনিংসে রানের খাতা খোলার আগেই প্রথম বলে বোল্ড হয়ে ফেরেন। দলীয় ২৯ রানে ফেরেন অধিনায়ক শান মাসুদও। দলীয় ৪১ রানে ফেরেন সাবেক অধিনায়ক বাবর আজম ও সায়েম আইয়ুব। ৫৯ রানে ফেরেন মোহাম্মদ রিজওয়ান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত পাকিস্তানের সংগ্রহ ৫ উইকেটে ৭৬ রান। ব্যাটিংয়ে আছেন সৌদ শাকিল ও আগা সালমান। এখনও পর্যন্ত ১৯১ রানে পিছিয়ে রয়েছে পাকিস্তান। দলের প্রথম সারির ব্যাটসম্যানদের উইকেট হারিয়ে ইনিংস ব্যবধানে হারের শঙ্কায় পড়ে গেছে স্বাগতিকরা।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - খেলা