পাঁচ খেলোয়াড়কে ছেড়ে দিলো ইংল্যান্ড

বায়ো সিকিউর বাবল ভেঙে ঘণ্টাখানেকের জন্য নিজ বাড়িতে যাওয়ায় জরিমানাসহ এক ম্যাচ নিষিদ্ধ করা হয়েছিল ইংল্যান্ডের গতিতারকা জোফরা আর্চারকে। এ ঘটনা আলোড়ন তুলেছিল ক্রিকেট বিশ্বে। আর্চারের এমন কাণ্ডকে নির্বুদ্ধিতা হিসেবে আখ্যায়িত করেছিলেন ইংল্যান্ডের সাবেক অধিনায়করা।

তবে এবার খোদ ইংল্যান্ড ক্রিকেট দলই বায়ো সিকিউর বাবল থেকে ছেড়ে দিয়েছে পাঁচ খেলোয়াড়কে। তবে যার যার বাড়িতে যাওয়ার জন্য নয়, বরং ওয়ানডে দল ও কাউন্টি দলে যোগ দেয়ার জন্য।

শুক্রবার শুরু হয়েছে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের শেষ টেস্ট। এই ম্যাচের একাদশে না থাকা খেলোয়াড়দের ছেড়ে দিয়েছে ইসিবি। নির্দেশ দিয়েছে নিজ নিজ কাউন্টিতে ফিরে যেতে। তবে শুধুমাত্র টপঅর্ডার ব্যাটসম্যান জো ডেনলিকে বলা হয়েছে ওয়ানডে দলের সঙ্গে যোগ দিতে।

ক্যারিবীয়দের বিপক্ষে ওল্ড ট্র্যাফোর্ড টেস্ট শেষ হতেই, সাউদাম্পটনে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড দল। এখন চলছে সেই দলের অনুশীলন। টেস্ট দলের সঙ্গে ওল্ড ট্র্যাফোর্ডে থাকা ডেনলিকে বলা হয়েছে সাউদাম্পটনে ওয়ানডে দলের সঙ্গে যোগ দিতে।

এছাড়া ড্যান লরেন্স, ক্রেইগ ওভারটন, অলি রবিনসন এবং অলি স্টোনকে বলা হয়েছে তাদের নিজ নিজ কাউন্টিতে চলে যেতে। আগামী মাসের প্রথম দিন থেকেই শুরু হবে বব উইলিস ট্রফি। সেটি খেলার প্রস্তুতির জন্যই মূলত ছেড়ে দেয়া হয়েছে এসব খেলোয়াড়দের।

এদিকে পাঁচ খেলোয়াড়কে ছেড়ে দিলেও কনকাশন সাব ও করোনা সাবের জন্য আরও ছয়জন ব্যাকআপ খেলোয়াড় রয়ে গেছেন ওল্ড ট্র্যাফোর্ডে। তারা হলেন তৃতীয় টেস্টে একাদশে না থাকা জেমস ব্রেসি, জ্যাক ক্রাওলি, স্যাম কুরান, বেন ফোকস, জ্যাক লিচ এবং মার্ক উড।

 

সুত্রঃ জাগো নিউজ