পশ্চিম রেলভবনে টানানো আ.লীগের ফেস্টুনকে আবর্জনা বললেন জিএম

নিজস্ব প্রতিবেদক:

রেলওয়ে পশ্চিম রাজশাহী রেল ভবনে থাকা বঙ্গবন্ধু জাতীয় চার নেতা ও রাসিক মেয়রের ছবি সম্বলিত ব্যানার ফেস্টুন সরিয়ে ফেলেছে রেলওয়ে কর্তৃপক্ষ। বিষয়টি নিয়ে চাপা উত্তেজনা বিরাজ করছে পশ্চিম রেলওয়ের অঙ্গনে।

রেলওয়ে পশ্চিম রেলভবনের একজন কর্মকর্তার নির্দেশে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ছবি সম্বলিত পোস্টার খুলে ফেলে রেখেছেন। বিষয়টিকে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতাকে অবমাননা করার শামিল বলে মনে করছেন রেলওয়ে পশ্চিমাঞ্চলের সকল কর্মচারী ও কর্মকর্তা ও রেল শ্রমিকলীগ নেতারা।

বিষয়টি নিয়ে রেলওয়ে পশ্চিম মহাব্যবস্থাপকের মুঠোফোনে কথা বলা হলে তিনি জানান, রেলওয়ে মহাপরিচালকের(ডিজি) রাজশাহীতে আগমন উপলক্ষে এই ব্যানার ফেস্টুন গুলো সরিয়ে রাখা হয়েছে।

এ ব্যানার-ফেস্টুন গুলিকে যত্নসহকারে রাখার বিষয়ে তিনি বলেন, এগুলি আবর্জনা আর আবর্জনা, আবর্জনার স্থানেই রাখা হয়েছে।(কলরেকর্ড সংরক্ষিত)।

রেলওয়ে শ্রমিক লীগের এক নেতা বলেন,বিশেষ জাতীয় দিনের ব্যানার ফেস্টুন তারার রেল ভবন অঙ্গনে লাগিয়ে রেখেছিলেন কিন্তু অজ্ঞাত কারণে সেগুলা খুলে ফেলা হয়েছে।

তিনি জানান এগুলি খুলে ফেলে যদি যত্ন করে রাখা হতো তবে তাদের কিছু বলার ছিল না কিন্তু ব্যানার ফেস্টুন গুলিকে যত্রতত্র ভাবে ফেলে রাখা হয়েছে। এছাড়া এর মধ্যে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়ে রেল শ্রমিকলীগের ফেস্টুন ও ব্যানার ও ছিল। বঙ্গবন্ধুর সংগ্রামের ফসল এই স্বাধীন বাংলাদেশের মাটিতে জাতীয় চার নেতা ও বঙ্গবন্ধুর ছবি সম্বলিত পোস্টার এভাবে অবহেলা অবস্থায় ফেলে রাখাকে অবমাননার শামিল বলে মনে করছেন রেলওয়ে শ্রমিকলীগের নেতা ও কর্মীরা।