পশুর হাটে স্বাস্থ্যবিধি মানাতে হাটে সিংড়ার মেয়র ফেরদৌস

সিংড়া প্রতিনিধি:
নাটোর জেলার বৃহৎ উপজেলা সিংড়ায় এখন করোনা সংক্রমণের হার সবচেয়ে বেশি। চলনবিল অধ্যুসিত এই উপজেলায় প্রায় ৫লক্ষাধিক লোকের বসবাস।

 

অধিকাংশ মানুষ কৃষি ও গরু-ছাগল পালনের উপর নির্ভরশীল। করোনা সংক্রমণের কারণে প্রশাসনের পক্ষ থেকে পরপর কয়েকটি হাট বসাতে দেয়া হয়নি। এজন্য অধিকাংশ মানুষ কুরবানির পশু ক্রয়-বিক্রয়ও করতে পারেননি। তাই সোমবার সিংড়ায় শেষ গরু হাটে মানুষের যেন তিল ঠাই জায়গা নেই।

এদিকে করোনা সংক্রমণ ঠেকাতে স্থানীয় সাংসদ আইসিটি প্রতিমন্ত্রী পলকের নির্দেশে দিনভর পশুর হাটে স্বাস্থ্যবিধিতে কঠোর নির্দেশনা দেখা গেছে। সকাল সাড়ে ১১টা থেকে সন্ধ্যা পর্যন্ত সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস এর নেতৃত্বে ছাত্রলীগের শতাধিক নেতাকর্মীকে স্বেচ্ছাসেবী হিসেবে হাটে কাজ করতে দেখা যায়।

যাদের কাজ হাটে ক্রেতা-বিক্রেতাদের হাত স্যানিটাইজ ও বিনামূল্যে মাস্ক বিতরণ। এছাড়াও হাটের এক পাশে রাখা হয়েছে বিনামূল্যে করোনা টেষ্টের ব্যবস্থা ও করোনা প্রতিরোধক বুথ। যেখানে হাটে আগত ক্রেতা-বিক্রেতারা সকল সেবা পাচ্ছে।

সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন, পশুর হাটে শতভাগ স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে উপজেলা প্রশাসন ও ছাত্রলীগের কর্মীরা স্বেচ্ছাসেবী হিসেবে কাজ করছে। যাতে হাট থেকে করোনা সংক্রমণ না ছড়াতে পারে।