সোমবার , ১৬ সেপ্টেম্বর ২০২৪ | ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পর্তুগালে ইসলাম শিক্ষা কোর্সের সনদ বিতরণ

Paris
সেপ্টেম্বর ১৬, ২০২৪ ৫:০৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

পর্তুগালে বসবাসরত বাংলাদেশি ছাত্র-ছাত্রীদের ইসলাম ও নৈতিকতা শিক্ষা কোর্স ২০২৪ এর সমাপনী ও সার্টিফিকেট বিতরণ সম্পন্ন হয়েছে। গতকাল রোববার (১৫ সেপ্টেম্বর) রাজধানী লিসবনের আলামেদা পার্কে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

লিসবনের ‘মার্তিম মুনিজ ইভিনিং ও উইকেন্ড মাদ্রাসা’র উদ্যোগে স্কুল ছুটিতে আয়োজিত দুমাস ব্যাপী এ কোর্সের সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মার্তিম মনিজ মসজিদের সভাপতি মোশারফ হোসাইন।

মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আলাউদ্দীনের সঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাদ্রাসার প্রধান পৃষ্ঠপোষক সিআর‌আইসিপিটি’র সভাপতি আবু নাঈম মু শহীদুল্লাহ।

আবু নাঈম শহীদুল্লাহ জানান, বছরজুড়ে সাপ্তাহিক এবং দৈনিক সান্ধ্যকালীন মাদ্রাসা চালু রয়েছে। এখানে চারজন শিক্ষকের মাধ্যমে কার্যক্রম পরিচালনা হচ্ছে। ইতোমধ্যে মাদ্রাসা থেকে দুজন শিক্ষার্থী কুরআনে হাফেজ হয়েছেন। ইসলামি শিক্ষার পাশাপাশি ইসলামের আলোকে দৈনন্দিন জীবন যাপন এবং নৈতিকতার শিক্ষা প্রদান করা হয় এখানে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- মু সাজেদুল আলম, মাওলানা হেলাল উদ্দিন, হাওলাদার জয়, হুমায়ুন কবির, শামসুল ইসলাম, রুবেল আহমদ প্রমুখ।

বক্তারা এ উদ্যোগকে সাধুবাদ জানান এবং ইসলামি শিক্ষায় শিশুদের জীবন শুরু করার জন্য সব মা-বাবা ও অভিভাবকের প্রতি আহবান জানান।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক