পর্তুগালকে হারাল কোরিয়া, জিতেও বাদ উরুগুয়ে

সিল্কসিটিনিউজ ডেস্ক:

পর্তুগালকে ২-১ গোলে হারিয়েছে দক্ষিণ কোরিয়া। ম্যাচের যোগ করা সময়ে হোয়াং হি-চ্যানের গোলে এগিয়ে যায় দক্ষিণ কোরিয়া। ম্যাচের শুরুর পাঁচ মিনিটেই গোল হজম করে দ.কোরিয়া। রিকার্ডো হর্তার গোলে লিড নেয় পর্তুগাল। তবে শেষ দিকে খেলার বাড়তি সময়ের গোলে জিতে যায় দক্ষিণ কোরিয়া। তবে দুই ম্যাচে জয়ে ৬ পয়েন্ট নিয়ে পপর্তুগাল এবং এক জয় এক ড্রে ৪ পয়েন্ট নিয়ে দক্ষিণ কোরিয়া শেষ ষোলতে পা দিয়েছে।

অবশ্য ২৭ মিনিটে বক্সের মধ্যে বল পেয়ে সেউং-গিউ গোল করে সমতা ফেরান। আর ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় প্রথমার্ধের খেলা।

কাতারের এজুকেশন সিটি স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় ম্যাচের শুরুতে পিছিয়ে পড়লেও ২৭ মিনিটে সমতা ফেরায় কোরিয়া। এ সময় বামদিক থেকে উড়ে আসা বল রোনালদোর পিঠে লেগে গোললাইনের সামনে পড়ে। সেটাতে কিম সেউং-গিউ টোকা দিয়ে জালে জড়ান। তাতে ম্যাচে ফেরে সমতা। তবে শেষ দিকে খেলার বাড়তি সময়ের (৯০+১) গোলে জয় তুলে নেয় দক্ষিণ কোরিয়া।

পর্তুগালের একাদশ: দিয়েগো কস্তা, আন্তোনিও সিলভা, পেপে, জোয়াও ক্যানসেলো, দিওগো দালোত, রুবেন নেভেস, ভিতিনহা, ম্যাথিউস নুনেস, ক্রিশ্চিয়ানো রোনালদো, জোয়াও মারিও ও রিকার্ডো হোর্তা।

দক্ষিণ কোরিয়ার একাদশ: কিম সেউং-গিউ, কিম ইয়ং-গুওন, কওন কিয়ং-ওন, কিম জিন-সু, কিম মুন-হোয়ান, লি জায়ে-সুং, হোয়াং ইন-বিওম, জুং উ-ইয়ং, চো গুয়ে-সুং, সন হিউং-মিন, লি কাং-ইন।

এদিকে, ঘানার বিপক্ষে ২-০ গোলে ম্যাচ জিতেছে দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। তবুও গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হলো তাদের। গ্রুপপর্বের শেষ ম্যাচ হয়ে গেল এবারের বিশ্বকাপ থেকে বিদায়ের ম্যাচ।

বাংলাদেশ সময় রাত ৯টায় কাতারের আল জানুব স্টেডিয়ামে বিশ্বকাপের এইচ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে মুখোমুখি হয় উরুগুয়ে ও ঘানা।

ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি মিস করে ঘানা। এরপর ২৬ ও ৩২ মিনিটে দুটি গোল হজম করতে হয় তাদের। আর দুটি গোলেই ম্যাচ জিতে যায় উরুগুয়ে। বাকি সময়ে ঘানা চেষ্টা করেও গোলের নাগাল পায়নি। তাতে ২-০ গোলে এগিয়ে থেকেই প্রথমার্ধের খেলা শেষ করে স্কাই ব্লুরা।

ম্যাচের ১৭ মিনিটে পেনাল্টি পায় ঘানা। পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়েছিলেন আন্দ্রে আওয়ে। কিন্তু তার নেওয়া শট রুখে দেন উরুগুয়ের গোলরক্ষক সার্জিও রোচেট।

উরুগুয়ের একাদশ: সার্জিও রোচেট, সেবাস্তিয়ান কোটস, হোসে মারিয়া গিমেনেজ, ম্যাথিয়াস অলিভেরা, গুলারমো ভারেলা, রদ্রিগো বেন্টানকুর, ফেদেরিকো ভালভার্দে, জর্জিয়ান ডি আরাসকায়েটা, ফ্যাকুন্ডো পেলিস্ট্রি, ডারউইন নুনেজ ও লুইস সুয়ারেজ।

ঘানার একাদশ: লরেন্স আটি জিগি, মোহাম্মদ সালিসু, ড্যানিয়েল আমর্তে, আব্দুল রহমান বাবা, আলিদু সিদু, আন্দ্রে আয়েউ, সালিস আব্দুল সামেদ, থমাস পার্টি, ইনাকি উইলিয়ামস, জর্ডান আইউ, মোহাম্মদ কুদুস।