বৃহস্পতিবার , ৭ জুলাই ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

পর্তুগালকে ফাইনালে নিলেন রোনালদো

Paris
জুলাই ৭, ২০১৬ ১০:২৮ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

ওয়েলস ও গ্যারেথ বেলের ঐতিহাসিক যাত্রার অবসান ঘটালেন ক্রিস্তিয়ানো রোনালদো। ইউরো ২০১৬ এর সেমিফাইনালে রেকর্ড গোল করলেন রোনালদো। করালেন আরেকটি। তাতে ২-০ গোলে ওয়েলসকে সেমিফাইনালে হারিয়ে ফাইনালে উঠে গেলো পর্তুগাল।

বুধবার রাতে লিওর এই ম্যাচকে রোনালদো-বেলের লড়াইও বলা হচ্ছিল। রিয়াল মাদ্রিদের বিশ্ব সেরা দুই ক্লাব সতীর্থ মুখোমুখি হয়েছিলেন। সেই লড়াইয়ে শ্রেষ্ঠত্ব রোনালদোর। তিনবারের বিশ্ব সেরা এই ফুটবলার ৫০ মিনিটে যাদুকরী হেডে লিড এনে দেন দলকে। তাতে ইউরোর ইতিহাসের সর্বোচ্চ ৯ গোলের মিশেল প্লাতিনির রেকর্ড স্পর্শ করলেন। এরপর নানিকে দিয়ে গোল করিয়েছেন। আর শেষে ক্লাব বন্ধু বেলকে স্বান্তনা দিয়ে উঠে গেছেন ফাইনালে।

“আমাদের দল ফাইনালে উঠে দারুণ এক কাজ করলো। আশা করি রবিবার আমাকে আপনারা আনন্দে কাঁদতে দেখবেন।” ম্যাচের পর রোনালদো বলেছেন, “সবসময় বলেছি পর্তুগালের জন্য কিছু জিততে চাই। ১৩ বছর ধরে শীর্ষ পর্যায়ে আছি। পরিসংখ্যান নিশ্চয়ই মিথ্যে বলে না।”

বেল হতাশ। কিন্তু একেবারে অতৃপ্ত নন। বলেছেন, “আমরা খুব হতাশ। কিন্তু আমাদের গর্বিত হতে হবে। মাঠে আমরা নিজেদের উজাড় করে দিয়েছি। টুর্নামেন্টটা উপভোগ করতে চেয়েছি। অবিশ্বাস্য ছিল সব।”

৩১ বছরের রোনালদোর জন্য এটা দেশের হয়ে বড় কিছু জেতার শেষ সুযোগ হয়তো। ২০০৪ এর ফাইনালের পর ইউরোর শিরোপা লড়াইয়ের সেরা দুই আবার হলো পর্তুগাল। এবার ফাইনালে ফ্রান্স বা জার্মানির বিপক্ষে খেলবে। ২০০৪ এর ফাইনালে গ্রীসের কাছে হেরে কষ্টে কান্নায় ভেঙেছিলেন ১৯ বছরের রোনালদো। এবার সেই কষ্ট নিয়ে শেষ করতে নারাজ তিনি। ওয়েলস প্রথমবারের মতো ইউরোতে খেলতে এসে সেমিফাইনালে খেললো। দেশের ইতিহাসের সেরা সাফল্য নিয়েই দেশে ফিরছে তারা।

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - খেলা