পরীক্ষায় ফেল করায় শিক্ষার্থীর আত্মহত্যা, আরেকজন চিকিৎসাধীন

ঠাকুরগাঁওয়ে এসএসসি পরীক্ষায় ফেল করায় লিমা আক্তার নামে এক শিক্ষার্থী নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। অন্যদিকে একই উপজেলার বিউটি আক্তার নামে আরেক শিক্ষার্থী বিষ খেয়ে আত্মহত্যার চেষ্টা করে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

রোববার (৩১ মে) হরিপুর থানা পুলিশ বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয়রা জানান, হরিপুর উপজেলার তিনুয়া গ্রামের জহিরুল ইসলামের মেয়ে লিমা আক্তার। সে হরিপুর দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী ছিল। এবার দিনাজপুর শিক্ষা বোর্ডের অধীনে ওই স্কুল থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় সে। কিন্তু পরীক্ষার ফল প্রকাশের পর  দুপুরে সবার অগোচরে গলায় ফাঁস দিয়ে নিজের ঘরে আত্মহত্যা করে।

লিমার বাবা জহিরুল ইসলাম জানান, ধান কাটার জন্য সকালে আমি ও আমার স্ত্রী মাঠে যাই। দুপুরে খবর পাই আমার মেয়ে লিমা গলায় ফাঁস দেয়। আমি এসে মেয়েকে ঝুলন্ত অবস্থায় দেখি। পরে ফাঁস খুলে হরিপুর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসলে চিকিৎসকরা বলে মারা গেছে।

অন্যদিকে একই উপজেলার বালিহাড়া গ্রামের বেলাল হোসেনের মেয়ে বিউটি আক্তার। হরিপুরের মশানগাঁও দ্বিমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ে পড়ুয়া ছাত্রী।  পরীক্ষায় ফেল করায় বাসায় কীটনাশক পান করে আত্মহত্যার চেষ্টা করে। পরে পরিবারের স্বজনরা জানতে পেরে তাকে হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়।

পরে কর্তব্যরত চিকিৎসক তার অবস্থা আশঙ্কাজনক দেখে প্রাথমিক চিকিৎসা দিয়ে দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন।

বিউটির বাবা বেলাল হোসেন বলেন, আমাদের অগোচরে সে বিষ খেয়েছিল এখন সে কিছুটা ভালো আছে।

এ বিষয়ে হরিপুর থানার ওসি আমিরুজ্জামান জানান, বিষয়টি শুনেছি। এ বিষয়ে থানায় কেউ লিখিতভাবে জানায়নি।

সূত্রঃ সময়